জামালপুর পৌরসভার মেয়র মামুন বরখাস্ত


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৮ আগস্ট ২০১৫

জামালপুর পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোঃ ওয়ারেছ আলী মামুনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। দ্রুত বিচার আইনে দুটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় রাষ্ট্রপতির আদেশক্রমে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহকারী সচিব এ কে এম আনিছুজ্জামান এ প্রজ্ঞাপন জারি করেন।

জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার হোসেন শুক্রবার সাময়িক বরখাস্তের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জামালপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শাহ মোঃ ওয়ারেছ আলী মামুনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে দুটি মামলায় তদন্তকারী কর্মকর্তা কর্তৃক দাখিলকৃত অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহীত হয়েছে। এর ফলে আপনার দ্বারা মেয়র-এর ক্ষমতা প্রয়োগ পৌরসভা তথা জনস্বার্থের পরিপন্থি এবং প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় মর্মে যথাযথ কর্তৃপক্ষের নিকট প্রতীয়মান হয়েছে। স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩১(১) ধারার বিধান অনুযায়ী পৌর মেয়রকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। পত্র প্রাপ্তির তিন দিনের মধ্যে প্যানেল মেয়র-১ এর নিকট দায়িত্বভার হস্তান্তরের জন্য অনুরোধ করা হচ্ছে। (স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩১(২) উপ-ধারার বিধান অনুযায়ী। (স্মারক নং-৪৬.০৬৩.০২৭.০১.০০.০০২.২০১৫-১৩২৯/১(৮))।

জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার হোসেন বলেন, বৃহস্পতিবার রাত ৮টার পর এ প্রজ্ঞাপনটি আমরা পেয়েছি।

এ ব্যাপারে অ্যাডভোকেট শাহ মো: ওয়ারেছ আলী মামুন জাগো নিউজকে বলেন, শুক্রবার বিকেল পর্যন্ত তিনি এ ধরণের কোন চিঠি বা আদেশ পায়নি। চিঠি পেয়ে আইনগত সহায়তা নেবো।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি জেলা বিএনপি’র বিক্ষোভ মিছিল চলাকালে শহরের সকাল বাজার ও বকুলতলা মোড়ে প্রায় ১০টি অটো রিক্সা ও কিছু প্যানা, সাইনবোর্ড ও বিলবোর্ড ভাংচুরের ঘটনায় জামালপুর থানার এসআই ফরহাদ ও ক্ষতিগ্রস্থ অটো রিক্সা মালিকগণ পৃথক দুটি মামলা দায়ের করেন। দুই মামলায় মেয়র মামুনসহ বিএনপি’র অর্ধ শতাধিক নেতা-কর্মীকে আসামী করা হয়।

এএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।