আগামী বছরের মধ্যেই সাদাছড়ি উৎপাদন


প্রকাশিত: ০৭:৩৯ এএম, ১৫ অক্টোবর ২০১৪

আগামী বছরের মধ্যে তেজগাঁওয়ে প্রতিবন্ধীদের জন্য সাদাছড়ি উৎপাদন করা হবে বলে জানিয়েছেন সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলী। বুধবার সকালে সমাজকল্যাণ অডিটরিয়াম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

‘নাইবা থাকুক চোখের দৃষ্টি, মনের আলোয় করবো সৃষ্টি’ এই স্লোগানকে সামনে রেখে পালিত হয়েছে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০১৪। এ দিবসটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে রাজধানীর আগারগাঁও সমাজসেবা অধিদপ্তর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি আগারগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সমাজসেবা অধিদপ্তরে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন।

সৈয়দ মহসিন আলী জানান, আগামী বছরের মধ্যে তেজগাঁওয়ে এ সাদাছড়ি উৎপাদন করা হবে। সেই সঙ্গে প্রতিবন্ধীদের জন্য গাড়ির ব্যবস্থা করা হবে।

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন বলেন, আমাদের চোখ থাকলেও আমরা অনেক কিছুই দেখিনা। চোখের আলো থাকলেও মনের আলো নেই। এই দুই আলো এক হলেই পৃথিবী সুন্দর হয়ে উঠবে।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, দৃষ্টি প্রতিবন্ধী অ্যাডভোকেট মোশাররফ হোসেন মজুমদার প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।