গিলানির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা


প্রকাশিত: ১০:১০ এএম, ২৭ আগস্ট ২০১৫

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান পিপলস পার্টির নেতা ইউসুফ রাজা গিলানির বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির দুর্নীতি বিরাধী একটি আদালত এ পরোয়ানা জারি করে। খবর ডন নিউজের।

একইসঙ্গে দলটির আরেক নেতা মাখদুম আমিন ফাহিমের নামেও পরোয়ানা জারি করা হয়েছে।

দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফআইএ) সাবেক এই প্রধানমন্ত্রীসহ পিপিপি নেতা ফাহিমের বিরুদ্ধে দুর্নীতির ১২টি মামলার চার্জশিট দাখিল করে। বাণিজ্য উন্নয়ন কর্তৃপক্ষের (টিডিএপি) কয়েক কোটি রুপি দুর্নীতির অভিযোগে আদালতে ওই চার্জশিট দাখিলের পর তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হলো।

পিপিপির এই শীর্ষ দুই নেতা ছাড়াও দলটির সাবেক ও বর্তমান আরো কয়েকজন নেতার বিরুদ্ধে কয়েক কোটি রুপি দুর্নীতির অভিযোগ দায়ের করা হয়েছে।

গত বছরের শুরুর দিকে একই মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি ও পিপিপি নেতা ফাহিমের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল দেশটির একটি আদালত।

এর আগে এ দুই নেতাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু তারা আদালতের নির্দেশ উপেক্ষা করে হাজির হওয়া থেকে বিরত থাকে।

এরপর বৃহস্পতিবার দেশটির দুর্নীতি বিরোধী আদালতে মামলার শুনানি শেষে বিচারক মোহাম্মদ আজিম, পিপিপির এই দুই নেতার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে তাদেরকে গ্রেফতার করে আগামী ১০ সেপ্টেম্বর আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেন।

এসআইএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।