ফালুর বিরুদ্ধে দুদকের মামলা চলবে


প্রকাশিত: ০৯:৩৯ এএম, ২৭ আগস্ট ২০১৫

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও এনটিভির ব্যবস্থাপনা পরিচালক মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলা নিম্ন আদালতে চলবে বলে আদেশ দিয়েছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার(এসকে) সিনহার নেতৃত্বে চার বিচারপতির সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে ফালুর পক্ষে শুনানি করেন, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

এর আগে ফালু ২০১২ সালের জানুয়ারি মাসে দুদকের ঐ মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করলে আদালত শুনানি করে তার আবেদনটি মঞ্জুর করেন।

প্রসঙ্গত, ২০০৭ সালের ৮ জুলাই জ্ঞাত আয় বহির্ভুত সম্পদের অভিযোগ এনে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ফালু ১৪ কোটি ৯৫ লক্ষ টাকা জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ ৪ কোটি ৫৭ লক্ষ ৪১ হাজার টাকা সম্পদের তথ্য গোপন করেছেন বলে জানায় দুদক।

সে মামলাটি খারিজ চেয়ে হাইকোর্টে ফালু আবেদন করলে সেটি মঞ্জুর করেন আদালত। হাইকোর্টের সে রায়ের বিরুদ্ধে দুদক আপিলে গেলে শুনানি করে বৃহস্পতিবার আপিল বিভাগ আদেশ দেন যে- ফালুর বিরুদ্ধে দুদকের মামলাটি চলবে।

এফএইচ/এসএইচএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।