বিদেশ সফরের জন্য ২ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব!


প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২৬ আগস্ট ২০১৫

চীন ও ভিয়েতনাম সফরের জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে প্রায় দুই কোটি টাকা বরাদ্দ চেয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সংশ্লিষ্ট সংসদীয় কমিটির সদস্য ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিদেশ সফরের জন্য এ টাকা চাওয়া হয়েছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে। বৈঠকে কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান সভাপতিত্ব করেন। কমিটির সদস্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, এ. বি. এম ফজলে করিম চৌধুরী, র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী, আব্দুর রহমান, সুকুমার রঞ্জন ঘোষ এবং আব্দুল্লাহ বৈঠকে অংশ নেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান বলেন, সমৃদ্ধ হওয়ার জন্য এই সফর। এটা নিয়ে আলোচনার কিছু নেই।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, সংসদীয় কমিটির সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাসহ মোট ১৮জনের সফরের জন্য অর্থ মন্ত্রণালয়ের কাছে মোট এক কোটি ৯২লাখ ৭৭হাজার ৫৫২টাকা বরাদ্দ চেয়ে চিঠি দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এছাড়া গত ৩০জুলাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে চীন ও ভিয়েতনামে বাংলাদেশ দূতাবাসেও চিঠি পাঠানো হয়েছে।

কার্যপত্রে উল্লেখ করা হয়, চীন ও ভিয়েতনামের বাংলাদেশ মিশনকে ৬সেপ্টেম্বর থেকে সফরসূচি চূড়ান্ত করাসহ উভয় দেশে অবস্থানকালীন সময়ে হোটেল, যানবাহন, দোভাষী এবং অন্যান্য ব্যয় সম্পর্কে জানাতে ই- মেইলে অনুরোধ করা হয়েছে।

১৩থেকে ১৮ সেপ্টেম্বর ভিয়েতনামের রাজধানী হ্যানয়, হো চি মিন সিটি ও হা লং বে’তে যাওয়ার কথা বলা হয়েছে।

এইচএস/এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।