২৪ ঘণ্টায় ১৫ লাখ ডলার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯

মার্কিট প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থী হওয়ার ঘোষণা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যে মোটা অঙ্কের অনুদান পেয়েছেন কমলা হ্যারিস। ভারতীয় বংশোদ্ভূত ক্যালিফর্নিয়ার এই সেনেটর সমর্থকদের কাছ থেকে ১৫ লাখ ডলার অনুদান পেয়েছেন।

একটি প্রথম সারির মার্কিন দৈনিকে জানানো হয়, গত সোমবার ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি। ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচনী প্রচারের জন্য সমর্থকদের কাছ থেকে এ অনুদান আসে।

ডেমোক্র্যাট নেত্রী নিজেও টুইট এ তথ্য জানিয়েছেন। টুইটে তিনি লিখেন, ‘২৪ ঘণ্টার মধ্যেই ১৫ লাখ ডলার পার করে ফেলেছি। অনেক ধন্যবাদ।’

সমর্থকদের থেকে পাওয়া মোটা অনুদান থেকেই নির্বাচনী প্রচারের খরচ চালান আমেরিকার রাজনৈতিক নেতা-নেত্রীরা। এদিকে এখন পর্যন্ত চার ডেমোক্র্যাট প্রার্থী ২০২০-এর ভোটে ট্রাম্পের বিরুদ্ধে লড়ার কথা ঘোষণা দিয়েছেন। যার মধ্যে আছেন আরও এক ভারতীয় বংশোদ্ভূত নেত্রী তুলসী গাবার্ড।

ওই দৈনিকে আরও জানানো হয়, মোট ৩৮ হাজার সমর্থক কমলাকে অনুদান পাঠিয়েছেন। মোট ১৫ লক্ষ ডলারের মধ্যে দশ লক্ষ ডলারই তিনি পেয়েছেন প্রথম ১২ ঘণ্টাতেই। এছাড়া কমলার ছবি দেয়া ব্যাগ, টুপি, টি-শার্ট বিক্রি করেও উঠেছে ১ লক্ষ ১০ হাজার ডলার। ওই সব সামগ্রীতে কমলার ছবির সঙ্গে লেখা রয়েছে তার নির্বাচনী স্লোগান ‘মানুষের জন্য’।

আরএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।