যশোর বিআরটিএ অফিসের ৫ দালালকে সাজা


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ২৪ আগস্ট ২০১৫

যশোর বিআরটিএ অফিসে অভিযান চালিয়ে পাঁচ দালালকে আটক এবং বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে চালানো ভ্রাম্যমাণ আদলতের এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির ইমাম।

অভিযানে আটকরা হলেন, যশোর শহরের চাঁচড়া মাঠপাড়ার হাসান, ঝুমঝুমপুরের আব্দুল হাই, হুশতলার রফিকুল ইসলাম, সদরের বাউলিয়া গ্রামের শহিন কবির ও সাতক্ষীরার কালিগঞ্জের পূর্বনারায়নপুর গ্রামের মুরাদ।

আদালত সূত্র জানায়, ভ্রাম্যমাণ আদালত দুপুরে যশোর বিআরটিএ অফিস চত্বরে অভিযান চালান। এসময় সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করার সময় রফিকুল, শহিন, হাই ও হাসানকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে বিআরটিএ অফিসে দালালি করার অভিযোগ পাওয়ায় মামলা দেওয়া হয়।

বিচারক মামলার রায়ে আব্দুল হাই ও রফিকুল ইসলামকে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড, হাসানকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড, শাহিন কবিরকে এক মাস ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও মুরাদকে ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে সাত দিনের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। সাজাপ্রাপ্ত মুরাদ জরিমানার টাকা দিয়ে মুক্তি পেয়েছেন। বাকি চারজন কারাগারে আটক রয়েছেন।

এদিকে একইদিন ভ্রাম্যমাণ আদালত শহরের পালবাড়ি ও চৌগাছার সলুয়া বাজারে বিভিন্ন ধান চালের আড়তে অভিযান চালিয়ে ৬ হাজার ৫শ টাকা জরিমানা আদায় করেছেন। এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্টেট নাহিদ তামান্না। ধান চাল রাখতে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়।

এছাড়া ঝিকরগাছা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর গাঁজা সেবনের অভিযোগ নয়ন নামে এক যুবককে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন। নয়ন আদালতে নিজের দোষ স্বীকার করলে বিচাকর তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। নয়ন জরিমানার টাকা দিয়ে মুক্তি পেয়েছেন। তিনি কৃষ্ণনগর গ্রামের আকবার আলীর ছেলে।

মিলন রহমান/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।