শিনা চৌহানের পিঁপড়াবিদ্যা (ভিডিও)


প্রকাশিত: ০৫:০২ এএম, ১৪ অক্টোবর ২০১৪

২৪ অক্টোবর মুক্তি পেতে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবি ‘পিঁপড়াবিদ্যা’। ঢাকাসহ সারাদেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে।

এই ছবিতে অভিনয় করেছেন কলকাতার শিনা চৌহান। কলকাতার মেয়ে শিনা চৌহান ঢাকায় অনুষ্ঠিত বিপিএলের কল্যাণে বাংলাদেশের মানুষের কাছেও পরিচিত একটি মুখ। এই ছবিতে কাজ করা প্রসঙ্গে গণমাধ্যমকে তিনি জানিয়েছেন, ‘পিঁপড়াবিদ্যা ছবির গল্পটা এমন যে, আমি নিজেকে ছবিটিতে একজন পরিপূর্ণ অভিনয়শিল্পী হিসেবে উপস্থাপন করতে পেরেছি বলে মনে হয়।’

শিনা চৌহান অভিনয় করলেও এই ছবির প্রধান চরিত্রের অভিনয়শিল্পী নূর ইমরান। এ ছাড়া অন্য অভিনয়শিল্পীরা হলেন মুকিত জাকারিয়া, মৌ দেবনাথ, সাব্বির প্রমুখ।

শিনা বাংলাদেশের ছবিতে অভিনয় প্রসঙ্গে তার ফেসবুকে লিখেন, ’বাংলাদেশের অন্যতম পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকীর ছবিতে প্রধান চরিত্র করার সুযোগ পেয়ে তিনি খুবই আনন্দিত। একটি চরিত্র সারা জীবন আপনাদের সাথে রাখবে।’

পিঁপড়াবিদ্যা বর্তমান সময়ের গল্প যা হাজার বছর ধরে চলে আসা মধ্যবিত্ত পরিবারের এক যুবকের আশা, না-পাওয়া, অবদমিত বিষন্নতা, সীমাবদ্ধতা, লোভ ও লোভের পঙ্খিরাজের লাগামহীন বিচরণকে তুলে ধরা হয়েছে এ ছবিতে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।