এ বয়সে তাকে ঝরে যেতে হবে!


প্রকাশিত: ১২:৩০ পিএম, ২৪ আগস্ট ২০১৫

ফুটফুটে শিশু নিলুফা ইয়াসমিন। বয়স তার আড়াই বছর। কে জানে এ বয়সে তাকে ঝরে যেতে হবে। অন্য শিশুদের মতোই হেসে খেলে বড় হওয়ার কথা ছিল তার। কিন্তু বাঁধ সেধেছে এক মরণব্যাধি। হয়তো তার অবুঝ মনও জানান দেয় এভাবে তার শরীর বেশি দিন চলবে না।

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বাউরা ইউনিয়নের নবীনগর গ্রামের দিনমজুর নূর ইসলামের মেয়ে নিলুফার হৃদতন্ত্র ফুটো হয়ে যাওয়ায় সে এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।
         
ঢাকায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের অভিজ্ঞ ডাক্তার আব্দুল কাদের ও আব্দুর রাজ্জাকের সমন্বয়ে করা ইকোকার্ডিওলজির রিপোর্টে শিশুটির দ্রুত হার্ট অপারেশনের পরামর্শ দেওয়া হয়েছে। এ অপারেশনে ৫ লক্ষ টাকার প্রয়োজন। দিনমজুর বাবা কী করে দেবেন এ অর্থের যোগান? তাই তিনি সমাজের বিত্তবানদের কাছে আকুল আবেদন জানিয়েছেন তার মেয়ের জন্য অর্থ সাহায্যের।

তিনি বলেন, সমাজের বিত্তবান ব্যক্তিরা যদি একটু সহানুভূতির হাত বাড়িয়ে দেন তাহলে তার ফুটফুটে শিশুটিকে বাঁচানো সম্ভব হবে। হয়তো অকাল মৃত্যু থেকে বাঁচবে আগামীর ভবিষ্যৎ এ শিশুটি।

জনতা ব্যাংক বাউরা শাখায় তার সঞ্চয় হিসাব নং-৪৮২৭। যোগাযোগ ও বিকাশ নম্বর-০১৭৯৭-৭০৩১৬৩

রবিউল হাসান/এমজেড

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।