হিমাচলে বাস খাদে পড়ে ৬ শিক্ষার্থী নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১৪ এএম, ০৬ জানুয়ারি ২০১৯

ভারতের উত্তরাঞ্চলীয় হিমাচল প্রদেশে বাস খাদে পড়ে ৬ স্কুল শিক্ষার্থী এবং তাদের বাসের চালক নিহত হয়েছে। পুলিশ জানিয়েছে, একটি পাহাড়ি রাস্তায় ওই দুর্ঘটনা ঘটেছে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা রোহিত মালপানি জানিয়েছেন, শনিবার ওই দুর্ঘটনার পর আরও ১২ শিশুকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুল শিক্ষার্থীদের বহনকারী বাসটি রাস্তা থেকে একটি খাদে পড়ে যায়।

মালপানি আরও জানিয়েছেন, ৫ থেকে ১৪ বছর বছরের তিন শিক্ষার্থী এবং গাড়ির চালক ঘটনাস্থলেই নিহত হয়েছে। অপরদিকে, আহত অবস্থায় হাসপাতালে মারা গেছে আরও তিন শিক্ষার্থী।

কি কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। পুলিশ এই ঘটনা তদন্ত করছে। বেপরোয়া গাড়ি চালানো, রাস্তার অব্যবস্থাপনা এবং যানবাহনে অতিরিক্ত যাত্রীবোঝাইয়ের কারণে ভারতের রাস্তাগুলোতে প্রতিবছর প্রায় দেড় লাখ মানুষের মৃত্যু হয়।

এর আগে গত বছরের সেপ্টেম্বরে ভারতের দক্ষিণাঞ্চলে তীর্থযাত্রীদের বহনকারী একটি বাস মন্দির থেকে ফেরার সময় দুর্ঘটনা কবলিত হয়ে ৫৫ জন নিহত হয়।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।