সবচেয়ে প্রংশসিত নারী মিশেল ওবামা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১৪ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা দেশটির সবচেয়ে প্রশংসিত নারী হিসেবে স্থান পেয়েছেন। দীর্ঘদিন ধরেই এই অর্জন ছিল আরেক সাবেক ফার্স্ট লেডি হিলারি ক্লিনটনের। ১৭ বছর ধরে আমেরিকার সবচেয়ে প্রশংসিত নারী হিসেবে নিজের অবস্থান ধরে রেখেছিলেন হিলারি। কিন্তু চলতি বছরের জরিপে মিশেলের কাছে তিনি তার সেই অবস্থান হারিয়েছেন।

সাম্প্রতিক সময়ে বার্ষিক গ্যালাপ ভোটে সাবেক প্রেসিডেন্ট প্রার্থী এবং পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন তৃতীয় অবস্থান অর্জন করেছেন। অপরদিকে টক শোয়ের উপস্থাপক অপরাহ উইনফ্রে দ্বিতীয় অবস্থান অর্জন করেছেন।

একইভাবে এই তালিকায় ১১ বছর ধরে সবচেয়ে প্রশংসিত পুরুষ হিসেবে প্রথম অবস্থান অর্জন করেছেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। অপরদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রয়েছেন দ্বিতীয় অবস্থানে।

১৯৪৬ সাল থেকে প্রতি বছর এই ভোটের আয়োজন করা হয়। তবে ১৯৭৬ সালে এই ভোট অনুষ্ঠিত হয়নি। ১ হাজার ২৫ জন প্রাপ্তবয়স্কের কাছে তাদের প্রিয় নারী এবং পুরুষের নাম জানতে চাওয়া হয়েছিল।

বিশ্বের যে কোন স্থানে বাস করেন এমন নারী বা পুরুষ যাদেরকে তারা সবচেয়ে পছন্দ করেন না যারা সবচেয়ে প্রশংসিত হওয়ার যোগ্য তাদের নাম জানতে চাওয়া হয়েছিল। গত ৩ থেকে ১২ ডিসেম্বর ওই জরিপ পরিচালনা করা হয়। সেখানেই সবচেয়ে বেশি যে নারীর নাম উঠে এসেছে তিনি হলেন মিশেল ওবামা।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।