শওকত মাহমুদের মুক্তির দাবি


প্রকাশিত: ১১:০৯ এএম, ২২ আগস্ট ২০১৫

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদের মুক্তির দাবি জানিয়েছেন সাংবাদিক ও পেশাজীবী পরিষদের নেতারা।
 
শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের যৌথভাবে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।
 
শওকত মাহমুদকে আবারো রিমান্ডে নেয়ার ষড়যন্ত্র করা হচ্ছে উল্লেখ করে সমাবেশে সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমীন গাজী বলেন, ‘আবার যদি তাকে রিমান্ডে নেয়া হয় তাহলে আমাদের আন্দোলন শুধু মানববন্ধন এবং সমাবেশেই সীমাবদ্ধ থাকবে না। আমরা মৃত্যুকে ভয় করি না।’

বিক্ষোভ সমাবেশে বিএফইউজের (একাংশ) ভারপ্রাপ্ত সভাপতি এম আব্দুল্লাহ বলেন, ‘আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমাদের শীর্ষ নেতাকে যখন রিমান্ডে নেয়া হয় তখন আমাদের সর্বোচ্চ ত্যাগ করা ছাড়া বিকল্প কোনো পথ থাকতে পারে না।’
 
সমাবেশে বক্তারা বলেন, ‘দিন যত যাবে আমাদের আন্দোলন ততই তীব্র হবে। তাকে মুক্ত করার জন্য আমরা যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।’

শওকত মাহমুদকে মুক্ত করার জন্য বিভিন্ন সমাবেশ ও মানবন্ধনের মাধ্যমে সারা দেশে আন্দোলন ছড়িয়ে দেয়ার আহ্বান জানান বক্তারা।
 
সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএফইউজের মহাসচিব এমএ আজিজ, ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, শাহিন হাসনাত প্রমুখ।

আএসএস/একে/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।