ক্রসফায়ার ক্ষমতাসীনদের বিদায়ের লক্ষণ : হান্নান শাহ


প্রকাশিত: ০৯:৫২ এএম, ২২ আগস্ট ২০১৫

ক্রসফায়ারকে ক্ষমতাসীন সরকারের বিদায়ের লক্ষণ বলে অবহিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আসম হান্নান শাহ।শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হান্নান শাহ বলেন, ক্রসফায়ারের মাধ্যেম সরকার নিজ দলের নেতাকর্মীদের যেভাবে হত্যা করছে তা দেখে মনে হচ্ছে ক্ষমতাসীনদের বিদায়ের লক্ষণ শুরু হয়েছে। পাকিস্থানে যেমন ভূট্টোর ফাঁসি হয়েছে। বর্তমান ক্ষমতাশীনদেরও তেমনই অবস্থা হবে বলেও আশঙ্কা করেন বিএনপির এই নেতা।

বিচার বহির্ভুত হত্যাকাণ্ড বিএনপি সমর্থন করে না উল্লেখ করে স্বেচ্ছাসেবক দলের নেতকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপির আগামী দিনের আন্দোলনে আপনারাই রক্ষাকবচ। তাই ঢাকা মহানগরের প্রতিটি থানা ও ওয়ার্ডে স্বেচ্ছাসেবক বৃদ্ধি করতে হবে। বন্দুকের জোর সরকার বেশিদিন টিকতে পারবে না। গণ মানুষের আন্দোলনের মুখে এই সরকারের পতন হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ঢাকা মহানগর আন্দোলনের যুদ্ধক্ষেত্র উল্লেখ করে তিনি বলেন, যে সংগঠন মহানগরে শক্তিশালী হবে তারা বিজয়ী হবে। তরুণদেরকেই আন্দোলনে সক্রিয় ভুমিকা পালন করতে হবে। বিদায়ের সময় অনেকে অনেক কিছুই বলে। সরকার সেসব কথা বলা শুরু করেছে।

হান্নান শাহ বলেন, আওয়ামী লীগের কোন শোক দিবস নেই। তারা প্রতিবারই চাঁদাবাজি করে শোক দিবস পালন করতো। তবে এবার শোকদিবস পালনের আগে চাঁদাবাজি না করতে মন্ত্রীসভার বৈঠকে সিদ্ধান্ত নেয়।
 
আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন মনিরের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপির সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম প্রমূখ।

এমএম/এএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।