আফগান নির্বাচনে এগিয়ে আশরাফ ঘানি


প্রকাশিত: ০৪:৫৮ এএম, ০৮ জুলাই ২০১৪

আফগানিস্তানে প্রেসিডেন্সিয়াল নির্বাচনের প্রাথমিক ফলাফলে এগিয়ে রয়েছেন দেশটির সাবেক অর্থমন্ত্রী আশরাফ ঘানি। খবর বিবিসি ও আলজাজিরার।

দেশটির নির্বাচন কমিশন সোমবার জানিয়েছে, গত ১৪ জুন অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের নির্বাচনে মোট ভোটের ৫৬ দশমিক ৪৪ শতাংশ পেয়েছেন ঘানি। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আবদুল্লাহ আবদুল্লাহ পেয়েছেন ৪৩ দশমিক ৫৬ শতাংশ ভোট।

কমিশনের পক্ষ থেকে আরও বলা হয়েছে, এটাই চূড়ান্ত ফলাফল নয়। প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে বিভিন্ন কেন্দ্রের ফলাফল যাচাইয়ের পরই চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে।

ঘানি’র পক্ষ থেকে বলা হয়েছে, উভয় পক্ষ ৭ হাজার ১০০টি ভোটকেন্দ্রের ভোট পুনর্গণনার ব্যাপারে একমত হয়েছে। তবে আবদুল্লাহ’র পক্ষ থেকে বলা হয়েছে, এ ব্যাপারে এখনও পূর্ণ সমঝোতা হয়নি।

প্রসঙ্গত, আবদুল্লাহ প্রধম ধাপের ভোটে এগিয়ে ছিলেন। কিন্তু সে ভোটে প্রচুর জালিয়াতির অভিযোগ ছিল। দেশটির বর্তমান প্রেসিডেন্ট হামিদ কারজাই এ নির্বাচনে অংশ নিচ্ছেন না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।