৪৯ হাজার টাকায় ১১০ সিসির মোটরবাইক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০৪ এএম, ১৮ ডিসেম্বর ২০১৮

ভারতের বাজারে এলো বাজাজ অটোর প্ল্যাটিনা বাইকের নতুন ভার্শন। ১১০ সিসির এই বাইকের দাম ৪৯ হাজার ১৯৭ টাকা। নতুন এই বাইকে রয়েছে এক গুচ্ছ নতুন ফিচার। টিউবলেস টায়ারের এই বাইকে রয়েছে অ্যান্টি-স্কিড ব্রেকিং ব্যবস্থা।

বাজাজ অটোর মোটরসাইকেল বিজনেসের প্রেসিডেন্ট এরিক ভাস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, ‘১০০ সিসির বাইক ক্রেতাদের জন্য এটা নতুন সুযোগ। প্ল্যাটিনা ১০০ ইএস-এর দুরন্ত সাফল্যের পরে এবার যুক্ত হচ্ছে প্ল্যাটিনা ১১০।’

তিনি জানিয়েছেন, এই নতুন মডেলের প্ল্যাটিনায় থাকছে- স্প্রিং অন স্প্রিং সাসপেনশন যা যেকোনো রকম রাস্তায় ঝাঁকুনির মোকাবেলা করতে পারবে।

আগের প্ল্যাটিনার থেকে নতুন মডেলে অনেক ফারাক থাকছে। নতুন মডেল লম্বায় ৩ মিমি এবং উচ্চতায় ৭ মিমি বেশি। তবে তেলের ট্যাঙ্কের আয়তন আগের তুলনায় ছোট। সাড়ে ১১ লিটার থেকে কমে ১১ লিটার হয়েছে নয়া প্ল্যাটিনা। তবে দুটি বাইকেই রয়েছে সম মানের ইঞ্জিন।

চেহারায় অবশ্য পুরনো ও নতুন মডেল একই রকম। নয়া প্ল্যাটিনা বাজারে এসেছে কালো-ধূসর, কালো-নীল ছাড়াও ককটেল ওয়াইন ও লালের কম্বিনেশনে।

এমবিআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।