পুতিনের হাতে যুবরাজের হাসিমাখা চাপড়, চেয়ে দেখলেন ট্রাম্প (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ০১ ডিসেম্বর ২০১৮

আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে নিজেকে বেশ প্রাণবন্তভাবেই তুলে ধরলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সৌদির এই রাজপুত্র শুক্রবার জি-২০ সম্মেলনে অংশ নিয়ে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে এমন হাস্যোজ্জ্বল ভঙ্গিতে করমর্দন করলেন; যার ভিডিও ও ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে।

ইউরোপীয় ইউনিয়নের নেতারা সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে সতর্ক করে দিলেও যুবরাজকে জি-২০ সম্মেলনে স্বাগত জানান ভ্লাদিমির পুতিন। তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে রিয়াদের একটি ঘাতক দলের সদস্যরা সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর বিশ্বজুড়ে মিত্রদের ব্যাপক সমালোচনার মুখে পড়ে সৌদি আরব।

এ ঘটনার দুই মাসের কম সময়ের মধ্যে বুয়েন্স আয়ার্সে বিশ্ব অর্থনীতির শীর্ষ ২০ দেশের সম্মেলনে অংশ নিতে বুয়েন্স আয়ার্সে উড়ে গেলেন সৌদি যুবরাজ। সম্মেলনে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ৩৩ বছর বয়সী সৌদি যুবরাজের করমর্দনের একটি ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে।

আরও পড়ুন : রাজপরিবারেই অভ্যুত্থানের আশঙ্কা, সেনাবাহিনীকে তলব যুবরাজের

এতে দেখা যায়, যুবরাজ মোহাম্মদ বিন সালমান এগিয়ে এসে রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে করমর্দন করেন। চওড়া হাসিতে দু'জনই হাই ফাইভ ধাঁচে একে অপরের সঙ্গে হাত মেলান। বয়সে অনেক ছোট সৌদি যুবরাজ বিন সালমান হাসতে হাসতেই পুতিনের ডান হাতে বেশ কয়েকবার চাপড়ও বসিয়ে দেন। এসময় দু'জনকেই হাস্যোজ্জ্বল দেখা যায়। কিছুটা পেছনে দাঁড়িয়ে যুবরাজ এবং রুশ প্রেসিডেন্টের করমর্দনের এই দৃশ্য দেখেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত ৬ ডিসেম্বর অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় বিশ্বের শীর্ষ তেল রফাতানিক দেশগুলোর সংগঠন ওপেকের এক বৈঠকে মিলিত হয়েছিলেন যুবরাজ ও পুতিন। বৈঠকে অপরিশোধিত তেলের দরপতন ঠেকাতে ও তেলের উৎপাদন কমিয়ে আনার লক্ষ্যে একটি চুক্তিতে পৌঁছায় সৌদি আরব ও রাশিয়া।

এসআইএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।