জর্জ এইচ ডব্লিউ বুশের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৪৬ এএম, ০১ ডিসেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের ৪১তম প্রেসিডেন্ট জর্জ এইচ ডব্লিউ বুশ মারা গেছেন। শুক্রবার ৯৪ বছর বয়সে তার মৃত্যু হয়েছে বলে পরিবার থেকে এক বিবৃতির মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।

জর্জ বুশের স্ত্রী বারবারা বুশ গত এপ্রিলের ১৭ তারিখে ৯২ বছর বয়সে মৃত্যুবরণ করেন। তারপর থেকেই শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন বুশ। দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে তাকে।

তাদের দু'জনের দাম্পত্য জীবন ৭৩ বছর পর্যন্ত স্থায়ী ছিল। যা যুক্তরাষ্ট্রের ইতিহাসে যে কোন প্রেসিডেন্ট দম্পতির দাম্পত্য জীবনের চেয়ে অনেক বেশি। তাদের সন্তানদের মধ্যে অনত্যম সাবেক প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ এবং সাবেক ফ্লোরিডার গভর্নর জেব বুশ।

বুশের পারিবারিক মুখপাত্র জিম ম্যাকগ্রাথ বলেন, তাকে ২০১৭ সালের এপ্রিলে এবং ২০১৭ সালের জানুয়ারিতে নিমোনিয়ার জন্য হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছিল। এরপরেও বেশ কয়েকবার তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। এই প্রেসিডেন্ট দম্পতি হোস্টনে বসবাস করতেন। জর্জ এইচ ডব্লিউ বুশের বাবা ছিলেন একজন সিনেটর।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।