বিচারকের সম্মানী ১ হাজার ২৩৩ কোটি ২১ লাখ টাকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২৭ নভেম্বর ২০১৮

শিরোনাম দেখে নিশ্চয়ই চমকে গেছেন। ভাবছেন একজন বিচারক এত সম্মানী পান কিভাবে। লাখ কিংবা কোটি টাকার হিসেব নয়। এ যে হাজার হাজার কোটি টাকার হিসেব। তবে ঘটনা হলো একটি টিভি শোতে বিচারকের কাজ করে বার্ষিক প্রায় ১ হাজার ২৩৩ কোটি ২১ লাখ টাকা আয় করেন মার্কিন যুক্তরাষ্ট্রের এই নারী বিচারক।

তার নাম জুডি শেইন্ডলিন। অবশ্য জাজ জুডি নামেই বেশি পরিচিত তিনি। গত ২৬ নভেম্বর ২০১৮ সালের সর্বোচ্চ আয় করা ব্যক্তির তালিকা প্রকাশ করেছে ‘ফোর্বস’ ম্যাগাজিন। এতে টিভি উপস্থাপিকা হিসেবে আয় করাদের তালিকায় শীর্ষে আছেন জুডি শেইন্ডলিন। ১৯৪২ সালে জন্মগ্রহণ করা এই মার্কিন আইনজীবী কোর্ট রুম নিয়ে তার উপস্থাপিত একটি টিভি শো থেকে এই আয় করেন।

জনপ্রিয় এই বিচারক যুক্তরাষ্ট্রে টিভি ‘রিয়েলিটি শো’র রাণী হিসেবে পরিচিত। টিভি উপস্থাপনার মাধ্যমে বছরে কোটি ডলার উপার্জন করেন তিনি। জরিপ বলছে, প্রায় ১০ মিলিয়ন দর্শক তার টিভি শো দেখেন। তাছাড়া গোটা মার্কিনিদের মধ্যে এ কথা প্রচলিত যে, জাজ জুডি অসুস্থ হলে গোটা যুক্তরাষ্ট্র অচল হয়ে পড়ে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, গত বছর কোর্ট রুম নিয়ে তার টিভি শো এর ব্যাক ক্যাটালগ বিক্রি থেকেই আয় হয়েছে ১০০ মিলিয়ন ডলার। এরপরই টিভি বিচারকের তালিকায় শীর্ষে আসেন তিনি। তাছাড়া টিভি বিচারক হিসেবে দীর্ঘ ক্যারিয়ার নিয়ে ‘গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে’ও নাম উঠেছে যুক্তরাষ্ট্রে ব্যাপক জনপ্রিয় এই টিভি বিচারকের।

এসএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।