ঘোড়ায় চড়ে ছুটলেন সৌদি নারীরা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২৫ নভেম্বর ২০১৮

মক্কায় আরবীয় ঘোড় দৌড় প্রতিযোগিতায় নিজেদের প্রতিভার স্বাক্ষর রাখলেন সৌদি নারী ঘোড় সওয়ারিরা। জেদ্দায় অনুষ্ঠিত তিন দিনের ওই ঘোড় দৌড় প্রতিযোগিতায় মধ্যপ্রাচ্যের পাশাপাশি বিশ্বের বিভিন্ন প্রান্তের নারীরা অংশ নিয়েছেন।

সৌদি আরবের ইংরেজি দৈনিক আল-আরাবিয়া এক প্রতিবেদনে বলছে, ঘোড় দৌড় প্রতিযোগিতায় বেশ কিছু দেশীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্টে সৌদি নারীরা তাদের অসাধারণ অশ্বারোহণ দক্ষতা প্রদর্শন করেন।

সামা হুসেইনের নেতৃত্বে সৌদি নারীদের একটি দল ঘোড় দৌড় প্রতিযোগিতায় অংশ নেয়। সৌদি এই নারী বলেন, টুর্নামেন্টে সৌদির নারী ঘোড় সওয়ারিরা ঘোড়া প্রদর্শনী, প্রতিবন্ধকতা লাফিয়ে পার হওয়াসহ আরো কয়েকটি ইভেন্টে অংশ নেয়।

jagonews

আরও পড়ুন : ১০ বছরের ভিসা পাচ্ছেন আমিরাত প্রবাসীরা 

তিনি বলেন, আমাদের দলে পাঁচজন অশ্বারোহী ছিলেন। এই পাঁচ সদস্য হলেন, নাদা আল কাহতানি, খোওলুদ আল শাম্মারি, আরিজ শাফি, দুয়া ফেইদ ও হানিন বালুবাইদ। আর এই পাঁচজনের নেতৃত্বে আরো চারজন করে মোট ২০ জন ছিলেন। যাতে কঠিন মুহূর্তে প্রতিযোগিতা থেকে ছিটকে যেতে না হয়।

সামা হুসেইন বলেন, আমরা প্রথমবারের মতো ঘোড়দৌড়ে অংশ নিয়েছিলাম ৮৮তম জাতীয় দিবসে। ওই অনুষ্ঠানে আমাদের পৃষ্ঠপোষকতা করেছে সৌদির জেনারেল অথরিটি ফর এন্টারটেইনমেন্ট।

jagonews

জেদ্দার অশ্বারোহী বিভিন্ন ক্লাবে তারা প্রশিক্ষণে অংশ নেন বলে জানিয়েছেন সৌদি এই নারী। এবারের প্রতিযোগিতায় বিজয়ী নারীদের মাথায় মুকুট পরিয়ে দেন সৌদির পবিত্র মসজিদের তত্ত্বাবধায়ক ও উপদেষ্টা যুবরাজ খালিদ আল ফয়সাল।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।