পাকিস্তানে মার্কিন রাষ্ট্রদূতকে তলব

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২০ নভেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ জানাতে ইসলামাবাদে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূতকে তলব করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। যুক্তরাষ্ট্রের কাছ থেকে বিলিয়ন ডলার পাওয়ার পরও আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে ইসলামাবাদ আটকে রেখেছিল বলে ট্রাম্পের করা মন্তব্যের প্রতিবাদ জানাতে রাষ্ট্রদূত পল জোনসকে তলব করেছে পাকিস্তান।

মঙ্গলবার পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এ ধরনের ভিত্তিহীন, আজগুবি মন্তব্য... সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।’

আরও পড়ুন : হোটেলে নেয়ার পথে ১১০০ কেজি কুকুরের মাংস উদ্ধার!

পাকিস্তানের গোয়েন্দা বাহিনীর সরবরাহ করা তথ্যই লাদেনকে খুঁজে পেতে ওয়াশিংটনকে সহায়তা করেছে বলে বিবৃতিতে দাবি করা হয়েছে। রোববার ফক্স নিউজকে দেয়া এক স্বাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘পাকিস্তানের প্রত্যেকেই জানেন যে, সেখানে বিন লাদেন পালিয়ে ছিলেন; কিন্তু যুক্তরাষ্ট্র ইসলামাবাদকে এক বছরে ১৩০ কোটি ডলার দেয়ার আগে পর্যন্ত এ ব্যাপারে কেউই কোনো তথ্য দেয়নি।’

ইসলামাবাদের বিরুদ্ধে জঙ্গিদের আশ্রয়দানের দীর্ঘদিনের অভিযোগ রয়েছে ওয়াশিংটনের। তবে বরাবরই এই অভিযোগ প্রত্যাখ্যান করে আসেছে পাকিস্তান। ২০১১ সালে পাকিস্তানের অ্যাবোটাবাদে মার্কিন কমান্ডোরা এক গোপন অভিযান চালিয়ে আল-কায়েদার শীর্ষ নেতা ওসামা বিন লাদেনকে হত্যা করে।

আরও পড়ুন : কাবা শরীফে দুই ভারতীয়র লঙ্কাকাণ্ড!

তবে হত্যার আগে পর্যন্ত তালেবানের এই শীর্ষ নেতার আস্তানার ব্যাপারে কোনো তথ্য ইসলামাদের কাছে ছিল না বলে দাবি পাকিস্তানের।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।