সেই ‘গোল্ড ম্যান’ এর করুণ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৩১ এএম, ১২ নভেম্বর ২০১৮

হার কিংবা ব্রেসলেটই শুধু নয়, হাতঘড়ি থেকে জামা পর্যন্ত আগাগোড়া স্বর্ণে মোড়া। এইভাবেই সোনায় সেজে থেকে তাক লাগিয়ে দিয়েছিলেন ভারতের পুণের ব্যবসায়ী দত্ত ফুগে। স্বর্ণপ্রীতির কারণে ‘গোল্ড ম্যান’ হিসেবেই পরিচিত ছিলেন তিনি।

স্ত্রী সীমা ফুগের সঙ্গে একজোট হয়ে একটি চিট ফান্ডের ব্যবসা চালাতেন। ঘরে-বাইরে সর্বত্রই বিপুল পরিমাণ ভারী সোনার গয়না পরে ঘুরতেন এই ব্যবসায়ী। ২০১২ সালে ২২-ক্যারেটের স্বর্ণের একটি শার্টও বানান তিনি। প্রায় দেড় কোটি টাকা খরচ পড়ে ওই শার্টটির জন্য।

সাড়ে তিন কিলোগ্রাম স্বর্ণের শার্টের জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নামও ওঠে দত্ত ফুগের। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সঙ্গেও যুক্ত ছিলেন তিনি। কিন্তু শেষমেশ এই ব্যবসায়ীর জীবনের পরিণতি হয় মারাত্মক। ১৪ জুলাই ২০১৬ নৃশংসভাবে হত্যা করা হয় তাকে।

একটি জন্মদিনের নিমন্ত্রণ রক্ষা করতে যাচ্ছিলেন এই স্বর্ণমানব। তখনই তাকে আক্রমণ করা হয়। নিজের গাড়ি থেকে নামিয়ে পাথরের বাড়ি মেরে মেরে তাকে খুন করা হয়। তার হত্যার তদন্ত চলছে। আর্থিক গোলমালই এই হত্যাকাণ্ডের নেপথ্যে ছিল বলে মনে করা হচ্ছে।

এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।