প্রকাশ পেয়েছে জয়ার রাজকাহিনীর ট্রেলার (ভিডিও)


প্রকাশিত: ১২:২০ পিএম, ১৫ আগস্ট ২০১৫

এপার বাংলার ছোট পর্দার জনপ্রিয় মুখ জয়া আহসান। ছোট পর্দার পাশাপাশি বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন। তবে সম্প্রতি তিনি কলকাতার ছবিতে নিজের ব্যস্ততা বাড়িয়েছেন।

আসছে দুর্গা পুজায় মুক্তি পাচ্ছে জাতিস্মর খ্যাত পরিচালক সৃজিত চট্টোপাধ্যায়ের নতুন ছবি ‘রাজকাহিনী’। এখানে রুবিনা চরিত্রে কাজ করেছেন জয়া। কিছুদিন আগে টুইটারে টিজার ও পোস্টার রিলিজ হতেই ভাইরাল হয়েছিলো। এবার প্রকাশ হলো ছবিটির ট্রেলার। শুক্রবার রাতে ইউটিউবে এটি প্রকাশের পর থেকেই বেশ আলোচনায় এসেছে।

ছবিতে জয়া আহসান (রুবিনা), লিলি চক্রবর্তী (কমলা), ঋতুপর্ণা সেনগুপ্ত (বেগম জান), সুদীপ্তা চক্রবর্তী (যুথিকা), বিশ্বজিৎ চক্রবর্তী (আখতার), প্রিয়াঙ্কা (লতা), শাশ্বত চ্যাটার্জি (প্রফুল্ল), সোহিনী (দুলি), যীশু (কবীর), পার্নো (গোলাপ), আবীর চ্যাটার্জি (মাস্টার), রজতাভ দত্ত (নবাব), ঋদ্ধিমা (ফতিমা), কৌশিক সেন (ইলিয়াস), রুদ্রনীল ঘোষ (সুজন), কাঞ্চন মল্লিক (শশীকান্ত), এনা সাহা (বন্নো) ও নাইজেল আকারা (সলিম) চরিত্রে অভিনয় করেছেন।

ছবির গল্প ১৯৪৭ সালের দেশ ভাগ নিয়ে। কাহিনীতে সৃজিত তুলে ধরেছেন প্রতিবাদী নারী চরিত্রের অনন্য দৃশ্য। নারীদের মধ্য দিয়ে প্রকাশ করেছেন, দেওয়ালে পিঠ ঠেকে যাওয়ার অসাধারণ এক গল্প। যে গল্পের অন্যতম প্রতিবাদী ঢাকার জয়া। যদিও জয়াকে এখন আর ঢাকা-কলকাতায় ভাগ করা যাবে না। বাংলার জয়া বলাটাই সমীচিন হবে হয়তো।

তিন মিনিট আঠারো সেকেন্ডের এই ট্রেলারেই শোনা গেছে জয়ার সেই প্রতিবাদী কণ্ঠ, ‘এই লড়াইয়ের শেষ না দেখে আমি নড়ব না’। এই ট্রেলারে জয়াকে একদম অন্যরকম চরিত্রে দেখা যাবে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, রাজকাহিনীতে দেখা যাবে একটি বাড়ি। যার মালিক বেগম জান। তিনি আবার পতিতাদের সর্দার। ওই বাড়িতে ১০ জন নারী থাকেন। তাদেরই একজন জয়া আহসান। দেশ ভাগের কারণে সেই বাড়িটি হাতছাড়া হয়ে যাচ্ছে বেগম জান তথা জয়াদের। বাড়িটি রক্ষার জন্যই জয়ারা মেতে ওঠবেন প্রতিরোধে।

ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ১৩ অক্টোবর।

দেখুন রাজকাহিনীর ট্রেলার


এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।