ঢাকা ও টুঙ্গিপাড়ায় দু’দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসাসেবা


প্রকাশিত: ০৪:৫৯ এএম, ১৩ আগস্ট ২০১৫

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) এর উদ্যোগে ঢাকা ও টুঙ্গিপাড়ায় বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হচ্ছে শুক্রবার। দু’দিনব্যাপী কর্মসূচির প্রথমদিন শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় থানা হেলথ স্বাস্থ্য কমপ্লেক্সে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রোগীদের সম্পুর্ন বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান করা হবে। এ লক্ষ্যে বিএসএমএমইউ এর চিকিৎসকদের সমন্বয়ে গঠিত ২১ সদস্যের একটি মেডিকেল টিম গঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে সকাল ১০টায় এ মহতী কর্মসূচির শুভ উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিম এমপি। সভাপতিত্ব করবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। ২১ সদস্য বিশিষ্ট চিকিৎসক টিমের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করবেন অত্র বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ডা. মোঃ আবু তাহের।

ভিসি জানান, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে বিএসএমএমইউ এর ‘রোগীর সেবায় হই আরো যত্নবান’এ থিমকে সামনে রেখে গৃহীত ৪০ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এ সেবা  প্রদান করা হচ্ছে।

এছাড়া শনিবার ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএসএমএমইউ এর বহির্বিভাগের সর্বমোট ৩০টি বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদান করা হবে। সকাল ৯টায় বহির্বিভাগে এ মহতী চিকিৎসাসেবা কর্মসূচীর শুভ উদ্বোধন করবেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান।

যে সকল বিভাগে এ চিকিৎসাসেবা প্রদান করা হবে সেগুলো হলো ইন্টারনাল মেডিসিন, কার্ডিওলজি, ফিজিক্যাল মেডিসিন, বক্ষব্যাধি উইং, শিশু, শিশু কিডনী, শিশু গ্যাস্ট্রো, শিশু হেমাটো-অনকোলজি, নিউরোলজি, কিডনী, হেমাটোলজি, লিভার, গ্যাস্ট্রোএন্টারোলজি, রিউমাটোলজি, নবজাতক, চর্ম ও যৌনব্যাধি, ক্যান্সার, এন্ডোক্রাইনোলজি (ডায়াবেটিস ও হরমোন), মনোরোগ বিদ্যা, সার্জারি, নাক, কান ও গলা, গাইনী, চক্ষু, অর্থোপেডিক সার্জারি, ইউরোলজি, নিউরো সার্জারি, কার্ডিয়াক সার্জারি, ভাসকুলার সার্জারি, শিশু সার্জারি এবং পেইন এন্ড পেলিয়েটিভ কেয়ার মেডিসিন।

এমইউ/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।