রিয়াজ ফকিরকে কারাগারে পাঠানোর নির্দেশ


প্রকাশিত: ১১:২০ এএম, ১২ আগস্ট ২০১৫

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার রিয়াজ উদ্দিন ফকিরকে (৬০) কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। সেই সঙ্গে আগামী ৩০ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত।

বুধবার চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের আন্তার্জতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এই আদেশ দেন।

এ সময় রাষ্ট্রপক্ষের উপস্থিত ছিলেন প্রসিকিউটর ঋষিকেশ সাহা, জেয়াদ আল মালুম, প্রসিকিউটর জাহিদ ইমাম ও সাবিনা ইয়াসমিন খান মুন্নি ।

এর আগে মঙ্গলবার ময়মনসিংহের ফুলবাড়িয়া থেকে রিয়াজ ফকির (৬০) ও আমজাদ হাজি (৮৫) গ্রেফতার করা হয়।  কিন্ত আসামিকে ময়মনসিংহ থেকে নিয়ে ঢাকা নিয়ে আসার পথে সড়ক দুর্ঘটনায় ৪ পুলিশ ও ১ আসামি (আমজাদ হাজি) গুরুতর আহত হন। পরে ওই আসামিকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়।  তার বিষয়েও আদালত একই আদেশ দিয়েছেন।

গ্রেফতারকৃতদের একজন অসুস্থ থাকায় বাকি একজনকে ট্রাইব্যুনালে হাজির করা হলে ট্রাইব্যুনাল-১ আসামিদের বিরুদ্ধে পরবর্তী আদেশের জন্য আগামী ৩০ সেপ্টেম্বর দিন নির্ধারণ করেন।

উল্লেখ্য, একাত্তরে মানবতাবিরোধী অপরাধ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়া দুই আসামিকে গত ১১ আগস্ট ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

এফএইচ/এসকেডি/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।