একাত্তরের খুনি আর ৭৫’র খুনিরা একই : তথ্যমন্ত্রী


প্রকাশিত: ১১:০২ এএম, ১২ আগস্ট ২০১৫

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যারা একাত্তর সালে পরাজিত হয়েছে, সেই জামায়াতি চক্র ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছে। সেই চক্রান্তকারীরা ইতিহাসের অন্ধকারের বাসিন্দা। একাত্তরের খুনি আর ৭৫’র খুনিরা একই।

বুধবার বিকেলে রাজধানীর শিশু কল্যাণ পরিষদে বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ আয়োজিত ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও মৃত্যুঞ্জয়ী শেখ মুজিব স্মরণিকার মোড়ক উন্মোচন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, এই চক্রান্তকারীরা যুদ্ধাপরাধীদের নিয়ে রাজনীতির চর্চা করে। তারা রাজনীতিতে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করেছে। এরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৫ আগস্ট ভুয়া জন্মদিনে কেক কাটার মাধ্যেমে বাংলাদেশের হৃদয় কাটেন উল্লেখ করে ইনু বলেন, তিনি (খালেদা জিয়া) ৭৫’র খুনিদের সঙ্গে নিয়ে আনন্দ উল্লাস করার ঔদ্ধত্য দেখান। এইসব খুনিদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। সাথে সাথে জঙ্গিদের মূল উপরে দিতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রসঙ্গে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ইনু বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু। ৪৭ সালের রাজনীতিতে যে ঐতিহাসিক ভুল হয়েছিল তা বঙ্গবন্ধু একাত্তর সালে একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করে সেই ভুলটি শুধরে দেন। সশস্ত্র সংগ্রাম, নিরস্ত্র সংগ্রাম ও নির্বাচন এই তিনটির সমন্বয় ঘটিয়েছিলেন বঙ্গবন্ধু।

আয়োজক সংগঠনের যুগ্ম-আহব্বায়ক গৌরাঙ্গ লাল রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য শাহ আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরককার রানা, সংগঠনের সদস্য সচিব বাবু রাম হালদার প্রমুখ।

আএসএস/এসএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।