আপত্তিকর নাচের অভিযোগে গ্রেফতার নায়ক-নায়িকা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:২৩ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৮

ইমাম আয়াতুল্লাহ রুহুল্লাহ খোমেইনির নেতৃত্বে ১৯৭৯ সালে ইরানে ইসলামী বিপ্লব সংঘটিত হয়। সেই থেকে দেশটিতে ইসলামী অনুশাসন মেনে চলা বাধ্যতামূলক। সে দেশেই নাটকে নাচার কারণে গ্রেফতার হয়েছেন দুই অভিনেতা–অভিনেত্রী।

ইংরেজি ভাষার সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক উইলিয়াম শেক্সপিয়ারের ‘এ মিডসামার নাইটস ড্রিম’ নাটকের প্রথম দৃশ্যেই রয়েছে নায়ক-নায়িকার যুগল নাচের দৃশ্য। আর তা করার কারণে গ্রেফতার হয়েছেন নায়ক-নায়িকা।

জানা গেছে শেক্সপিয়ারের সাহিত্য অবলম্বনে জনপ্রিয় এই নাটকটি নির্মাণ করেছেন ইরানের বিখ্যাত পরিচালক মারায়াম কাজেমি। নাটকে তিনি নিজেই নায়কের চরিত্রে অভিনয় করেছেন। তার বিপরীতে নায়িকা ছিলেন অভিনেত্রী সায়েদ আসাদি।

ইরানের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সারাম কারামি দাবি করেছেন, নাটকে যে গান ছিল তা ইসলাম ধর্মের পরিপন্থী। সেই সঙ্গে নাটকের প্রথম দৃশ্যেই যে নাচ রয়েছে, তা অশ্লীল, দৃশ্যপটও আপত্তিজনক। সোশ্যাল মিডিয়াতে এ দৃশ্য দ্রুত ভাইরাল হওয়ায় কড়া পদক্ষেপ নিতে হয়েছে। গ্রেফতার করা হয়েছে নায়ক-নায়িকাকে।

এমএমজেড/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।