অবৈধ স্থাপনা উচ্ছেদে সিসিকের অভিযান


প্রকাশিত: ০৩:৩০ পিএম, ১০ আগস্ট ২০১৫

নগরীর বিভিন্ন স্থানে লাগানো অবৈধ বিলবোর্ড উচ্ছেদ অভিযান শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন। সোমবার দুপুরে থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীবের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানকালে সোবহানিঘাট ছাড়াও উপশহর, মেন্দিবাগ ও নাইওরপুলে পাঁচটি কোম্পানির প্যানাফ্লেক্স জব্ধ করা হয়।

তিনি জানান, রমজানের আগ থেকে এ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। ইতোমধ্যে বিশালকারা বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে। এই উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। বিলবোর্ড ও ফেস্টুন সাটানোর ক্ষেত্রে নগরের পরিচ্ছন্নতা ও সৌন্দর্যের কথা বিবেচনা করে তিনি সিটি কর্পোরেশনের নীতিমালা অনুসরণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরীফুজ্জামান জানান, রাজস্ব আদায় এবং নগরবাসীর স্বার্থে এ অভিযান পরিচালনা করা হচ্ছে। যারা আইন লঙ্ঘন করবে তাদের কোন ছাড় দেয়া হবে না।

কর কর্মকর্তা হেলাল উদ্দিন জানান, অবৈধ বিলবোর্ড উচ্ছেদের পাশাপাশি যারা দীর্ঘদিন থেকে সিটি কর্পোরেশনের ট্যাক্স প্রদান করেনি তাদের বিরুদ্ধেও অভিযান চালানো হচ্ছে। প্যানাফ্লেক্স জব্ধ করার পর এসব বিলবোর্ড অপসারণের ব্যবস্থা করা হবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, কর্পোরেশনের প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) নুর আজিজুর রহমান প্রমুখ।

ছামির মাহমুদ/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।