শ্রীলংকার সেরা ব্যাটসম্যান সাঙ্গাকারা : জয়ার্বধনে


প্রকাশিত: ০১:৪০ পিএম, ১০ আগস্ট ২০১৫

অবসররে পথে থাকা কুমার সাঙ্গাকারার প্রতি সংগ্রামী অভনিন্দন জানয়িে তাকে এ যাবতকালে শ্রীলংকার  ‘গ্রটেস্টে ব্যাটসম্যান’ হিসেবে অভহিতি করেছেন শ্রীলংকা দলের সাবেক অধিনায়ক মাহেলা জয়ার্বধনে।

আগামী বুধবার শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচ খেলে আর্ন্তজাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন টেস্টে ১২ হাজার এবং ওয়ানডতেে ১৪ হাজারের বেশি রান করা সাঙ্গাকারা।

র্দীঘ দিনের সতীর্থের প্রতি সংগ্রামী অভনিন্দন জানিয়ে এক একান্ত সাক্ষাৎকারে সাবেক অধিনায়ক জয়ার্বধনে বলেন, আমি স্পষ্ট করেই বলছি এ যাবতকাল পর্যন্ত  শ্রীলংকার সেরা ব্যাটসম্যান সাঙ্গাকারা। আমার মত অধিকাংশ শ্রীলংকানের মতেই অরবিন্দ ডি সিলভা একজন সেন্টিমেন্টাল ফেবারিট হিসেবে বিবেচিত হবেন। তবে নাম্বারের দিক থেকে একমাত্র সাঙ্গাকারই ফেনোমেনাল কিছু অর্জন করেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তার সেঞ্চুরির সংখ্যা ৬০ এর বেশি (টেস্টে ৩৮ ও য়োনডেতে ২৫)।

তিনি আরও বলেন, কুমারের সবচেয়ে বড় গুন বা গ্রেটনেস হচ্ছে যে কোন বোলিং আক্রমণের বিপক্ষে সকল প্রকার কন্ডিশনেই রান করার সক্ষমতা। সত্যিই ভেবে-চিন্তে নিশ্চিত করেই তিনি বাউন্ডারি হাঁকাতে পারেন এবং ভবিষ্যত ক্রিকেটারদের জন্য কিছু নির্দিষ্ট লক্ষ্যমাত্রা ঠিক করে দিয়েছেন।

এমআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।