টি-শার্টে স্ত্রী অঙ্গের বর্ণনা, বিতর্কিত অভিনেত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৮

সাদামাটা একটি টি-শার্ট। তাতে লেখা স্ত্রী অঙ্গের আভিধানিক অর্থ। আর এতেই তুলকালাম সোশ্যাল মিডিয়ায়। এমনই একটি টি-শার্ট পরে সমালোচনার জন্ম দিয়েছেন বলিউড অভিনেত্রী দৌলতে সালোনি চোপড়া।

কিছুদিন আগেই নিজের ইন্সটাগ্রামে সালোনি একটি ছবি পোস্ট করেন। সেখানে তাঁর পরনের টি-শার্টে লেখা ছিল স্ত্রীঅঙ্গের আভিধানিক সংজ্ঞা। শালিনীর মূল বক্তব্য- স্ত্রী অঙ্গও আর পাঁচটা অঙ্গের মতোই স্বাভাবিক শারীরিক অংশ। এই নিয়ে কুণ্ঠিত হওয়ার কোনো কারণ নেই।

তার এমন মন্তব্যের পরই শুরু হয় বিতর্ক। কেউ মন্তব্য করেন আমার এমন সন্তান থাকলে আমি অস্বস্তিতে পড়তাম। কেউ লিখেছেন-সালোনি নির্লজ্জ। পুরুষরা তো বটেই, এমনকি নারীরাও পুরুষদের সাথে সুর মিলিয়েছে। কেউ কেউ পুরুষাঙ্গের আভিধানিক অর্থও জুড়ে দিয়েছেন কমেন্টে।

saloni-2

তবে সমালোচকদের কথায় কান দিতে নারাজ সালোনি। তিনি ভারতীয় একটি গণমাধ্যমকে বলেছেন, অনেক নারীরই বিশ্বাস করেন তাদের সম্ভ্রম গর্ব লুকিয়ে রয়েছে তাদের শরীরের নানা প্রত্যঙ্গে। এটি অত্যন্ত লজ্জাজনক। এই নারীরা পুরুষের জন্ম দেবেন। সেই পুরুষরাই নারীদের অসম্মান করবেন যেমন তাদের মায়েরা আজ করছেন।

টিভি সিরিজ ‘এমটিভি গার্লস অন টপ’ (২০১৬) অথবা ‘রেস থ্রি’ (২০১৮)-এর মাধ্যমে সংবাদ শিরোনামে আসেন সালোনি। একইসঙ্গে পরিচিতি পায় তার লেখালেখি, বিশেষ করে পুরুষতান্ত্রিকতার বিরোধিতা করে তার অবস্থান।

এএইচ/এসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।