আহসান উল্ল্যাহ মাস্টার হত্যার ফাঁসির আসামি গ্রেফতার


প্রকাশিত: ০৩:৩৩ এএম, ০৮ অক্টোবর ২০১৪

গাজীপুরের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামি নোয়াখালীতে গ্রেফতার হয়েছেন।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম আক্তার হোসেন বুলু (৪২)। তিনি গাজীপুরের টঙ্গী এলাকার মৃত গণি মিয়ার ছেলে। মঙ্গলবার রাতে সোনাইমুড়ীর সোনাপুর ইউনিয়নের তার শ্বশুরবাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

সোনাইমুড়ী থানার উপপরিদর্শক (এসআই) মো. মফিজ উল্যাহ  জানান, আহসান উল্লাহ মাস্টার হত্যার ঘটনায় মৃত্যুদণ্ড প্রাপ্ত ৮ নম্বর আসামি আক্তার হোসেন দীর্ঘদিন তার শ্বশুরবাড়ি সোনাপুরে পালিয়ে ছিলেন। ওই এলাকায় সে স্ত্রী, ছেলে ও মেয়েকে নিয়ে বসবাস করছিলেন।

তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোনাইমুড়ী থানার পুলিশের সহযোগিতায় টঙ্গী থানা পুলিশ ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে টঙ্গী থানায় নিয়ে যাওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে একদল সন্ত্রাসী টঙ্গীর নোয়াগাঁও এমএ মজিদ উচ্চবিদ্যালয় মাঠে স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন চলাকালে প্রকাশ্যে গুলি করে আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই মতিউর রহমান বাদী হয়ে টঙ্গী থানায় মামলা করেন। ২০০৫ সালের ১৬ এপ্রিল দ্রুত বিচার আইনে আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার রায় হয়। ওই রায়ে বিএনপি নেতা নূরুল ইসলাম সরকারসহ ২২ জনের ফাঁসি ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।