চীনের হোটেলে অগ্নিকাণ্ডে নিহত ১৮

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ২৫ আগস্ট ২০১৮

চীনের একটি হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮ জন নিহত হয়েছে। উত্তর-পূর্বাঞ্চলীয় হেইলংজিয়ান প্রদেশের হারবিন শহরের একটি হোটেল ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় রাতে আগুনের সূত্রপাত হয়।

কি কারণে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। তবে এ ঘটনার কারণ অনুসন্ধানে কাজ চলছে। স্থানীয় দমকল বাহিনীর সদস্যরা জানিয়েছেন, শনিবার সকালে ১৮ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। উদ্ধারকাজ এখনও চলছে। তবে অগ্নিকাণ্ড সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি।

চীনের হোটেলে অগ্নিকাণ্ডের ঘটনা প্রায়ই ঘটে। সেখানে অগ্নি নিরাপত্তা বিষয়ক বিধানগুলো সঠিকভাবে মেনে চলা হয় না। এর আগে গত এপ্রিলে দেশের দক্ষিণাঞ্চলে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৮ জন নিহত এবং আরও পাঁচজন আহত হয়।

গত নভেম্বরে বেইজিংয়ের একটি বোর্ডিং হাউসে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৯ জন নিহত এবং আটজন আহত হয়। এর আগে ২০১৫ সালে কেন্দ্রীয় হেনান প্রদেশে একটি অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৮ জনের মরদেহ উদ্ধার করা হয়।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।