বাংলাদেশ সফরেই অস্ট্রেলিয়ার নতুন অধিনায়ক


প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৯ আগস্ট ২০১৫

চলতি অ্যাশেজ সিরিজ শেষে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে যাচ্ছেন অস্ট্রেলিয়া অধিনায়ক মাইকেল ক্লার্ক। অ্যাশেজের পর অস্ট্রেলিয়ার পরবর্তী সূচিতে রয়েছে বাংলাদেশ সফর। তাই বাংলাদেশ সফরেই  হচ্ছে অস্ট্রেলিয়ার নতুন কোনো অধিনায়কের।

নটিংহ্যামে সিরিজের চতুর্থ টেস্টে ইনিংস ও ৭৮ রানে পরাজিত হয় অস্ট্রেলিয়া। দলের ন্যাক্কারজনক পারফরমেন্সের পর ওভাল টেস্টের পরই অবসর নেয়ার ঘোষণা দিয়েছেন ক্লার্ক। রিকি পন্টিংয়ের ডেপুটি হিসেবে তিন বছর দায়িত্ব পালনের পর ২০১১ সালের এপ্রিলে অস্টেলিয়া দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ক্লার্ক।

অধিনায়কত্ব নিয়ে কোন প্রশ্ন না হলেও দলের সাফল্যের জন্য নিজের ব্যাটিংটাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই এ মাসের ওভালে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজের শেষ ও পঞ্চম টেস্টের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেয়ার ঘোষণা দেন ক্লার্ক।

নটিংহ্যামে ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ক্লার্ক বলেন, ‘আমি আর একটি টেস্ট খেলব এবং সেটাই হবে আমার ক্যারিয়ারের শেষ টেস্ট। আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। আমি এখনই সবকিছু ধুয়েমুছে ফেলতে চাই না। কারণ ওভালে আমাকে আরো একটি টেস্ট খেলতে হবে।’

দীর্ঘদিন যাবত ফিটনেস এবং ইনজুরি সমস্যায় ভুগছেন ক্লার্ক। ব্যাটেও নেই রান। তাই সব কিছু বিবেচনা করেই স্মিথকে দলের অধিনায়ক হিসেবে নিয়োগ দিতে যাচ্ছেন নির্বাচকরা। অর্থাৎ বাংলাদেশ সফরে অসি দলের নেতৃত্বে আসতে পারেন স্টিভেন স্মিথ।

আরটি/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।