চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক


প্রকাশিত: ০৫:৩৪ পিএম, ০৮ আগস্ট ২০১৫

কুমিল্লায় একটি মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়ে পড়লে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের ১০ ঘণ্টা রেল যোগাযোগ বন্ধ থাকে। শনিবার সকাল সোয়া ১০টার দিকে জেলার আদর্শ সদর উপজেলার বানাসুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলের উভয়দিকের বিভিন্ন রেলওয়ে স্টেশনে কমপক্ষে আটটি ট্রেন আটকা পড়ে কয়েক হাজার যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

রাত সাড়ে ৮টায় উদ্ধার কাজ শেষ হলে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয় বলে ঘটনাস্থল থেকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান।

জানা গেছে, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী মালবাহী একটি ট্রেন বানাসুয়া এলাকায় পৌঁছার পর এর তিনটি বগি লাইনচ্যুত হয়ে যায়। এতে রেল লাইনের প্রায় তিনশ’ মিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়।

কুমিল্লা রেলওয়ের সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনার পর আখাউড়া থেকে বেলা সাড়ে ১১টায় একটি ও চট্টগ্রাম থেকে বিকাল সাড়ে ৪টায় আরো একটি রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। রাত সাড়ে ৮টায় উদ্ধার কাজ শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

কুমিল্লা রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার শফিকুল ইসলাম জানান, দুর্ঘটনার ফলে ঢাকা থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী, কর্ণফুলী এক্সপ্রেস, চট্টলা এক্সপ্রেস, চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর প্রভাতী, সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস, কর্ণফুলী এক্সপ্রেস, মহানগর গোধুলী, ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেক্স ঘটনাস্থলের উভয়দিকের বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।

## চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ

মো. কামাল উদ্দিন/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।