আসিয়ান পতাকা উত্তোলন অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৮ আগস্ট ২০১৫

আসিয়ান প্রতিষ্ঠার ৪৮তম বার্ষিকী পালন উপলক্ষে শনিবার থাই দূতাবাসে আয়োজিত আসিয়ান পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি।

আসিয়ান ঢাকা কমিটি আয়োজিত (এডিসি) এই অনুষ্ঠানে আসিয়ান দেশসমূহের মিশন প্রধানগণ এবং কূটনীতিকগণ যোগ দেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অঞ্চলে রাজনৈতিক নিরাপত্তা, সামাজিক-সাংস্কৃতিক এবং অর্থনৈতিক অখন্ডতায় আসিয়ান একটি প্রাণোচ্ছল আঞ্চলিক সংগঠন।

তিনি আসিয়ান দেশসমূহের সাথে যোগাযোগ রক্ষায় বাংলাদেশের প্রতিশ্রুতির কথা ব্যক্ত করেন।

মন্ত্রী এ উপলক্ষে আসিয়ান দেশসমূহকে অভিনন্দন জানান এবং এই অঞ্চলে শান্তি ও নিরাপত্তার জন্য হাতে হাত রেখে একসঙ্গে কাজ করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করেন।

আসিয়ান সদস্যভুক্ত আটটি দেশের সমন্বয়ে ২০১৩ সালের ১২ সেপ্টেম্বর ঢাকায় আসিয়ান ঢাকা কমিটি (এডিসি) গঠিত হয়। এডিসির লক্ষ্য হচ্ছে বাংলাদেশ ও আসিয়ান সদস্য দেশগুলোর মধ্যে সম্পর্ক জোরদার করা।

বাংলাদেশ এখনো ডায়ালগ পার্টনার হলেও এডিসি প্রতিষ্ঠার জন্য আসিয়ান সচিবালয়ের সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ।

আসিয়ান দেশসমূহের সঙ্গে ঘনিষ্ঠ সহযোগিতায় বাংলাদেশ অ্যাটাচি খুবই গুরুত্বপূর্ণ এবং ২০০৬ সালের পর থেকে সদস্য হিসেবে বিভিন্ন আসিয়ান আঞ্চলিক ফোরামের কর্মকাণ্ডে নিয়মিত অংশ নিচ্ছে।

একে/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।