নড়াইলে ৩ দিনব্যাপি আর্ট ক্যাম্পের উদ্বোধন


প্রকাশিত: ০৭:২০ এএম, ০৮ আগস্ট ২০১৫

নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার ৩ তিনব্যাপি আর্ট ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। নড়াইল জেলা শিল্পকলা একাডেমির চারু শিল্পী পরিষদের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমিতে বেলঅ ১১টায় আর্ট ক্যাম্প উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ।  

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা সাংস্কৃতিক কর্মকর্তা মো. হায়দার আলী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মলয় কুন্ডু, নড়াইল জেলা চারুশিল্পী পরিষদের সদস্য সচিব চিত্রশিল্পী সমীর কুমার বৈরাগী প্রমুখ। আর্ট ক্যাম্পে নড়াইল জেলার ৪০জন চারুশিল্পী অংশগ্রহণ করছে।



এদিকে শিল্পীর জন্মবার্ষিকী উপলক্ষে ২৬ আগস্ট থেকে সুলতান মঞ্চে ৪ দিনব্যাপি ‘সুলতান উৎসবের’ আয়োজন করা হবে। উৎসবে বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের চিত্র শিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, সঙ্গীত-নৃত্যানুষ্ঠান, নাটক, ডুকুমেন্টরি ও ফ্লিম প্রদর্শনী।

এছাড়া নড়াইলের ওপর দিয়ে বয়ে যাওয়া চিত্রা নদীতে ২৯ আগস্ট নারী ও পুরুষের বিশাল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসন এবং এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন এ উৎসবের আয়োজন করছে।
 
হাফিজুল নিলু/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।