স্বরাষ্ট্রমন্ত্রী হলে বুদ্ধিজীবীদের গুলি করে মারার নির্দেশ দিতাম

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:১০ এএম, ২৭ জুলাই ২০১৮

 

ভারতের পাতিল ইয়াতনাল নামে এক বিধায়ক বলেছেন তিনি স্বরাষ্ট্রমন্ত্রী হলে পুলিশকে সব বুদ্ধিজীবীকে গুলি করে হত্যা করার নির্দেশ দিতেন। বিজেপির এই বিধায়ক বেঙ্গালুরুর বিজয়পুরা বসনগৌড়া থেকে নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার কার্গিল দিবসের একটি অনুষ্ঠানে দর্শকের উদ্দেশে তিনি বলেন, বুদ্ধিজীবীরা এই দেশে বাস করেন আর আমাদের দেয়া করে যাবতীয় সুযোগ-সুবিধা ভোগ করেন। এরপর তারা ভারতীয় সেনাবাহিনীর বিরুদ্ধে স্লোগান তোলেন। অন্য যে কারও থেকে দেশের জন্য বেশি বিপজ্জনক এই বুদ্ধিজীবী ও ধর্মনিরপেক্ষরা। আমি স্বরাষ্ট্রমন্ত্রী হলে এদের সবাইকে গুলি করে হত্যা করার নির্দেশ দিতাম পুলিশকে।

দীর্ঘদিনের বিজেপি সদস্য ইয়াতনালের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে কর্নাটক বিজেপির সভাপতি বিএস ইয়েদুরাপ্পার সঙ্গে। ২০০২ থেকে ২০০৪ সাল পর্যন্ত বাজপেয়ী সরকারের আমলে তিনি বস্ত্র ও রেল মন্ত্রণালয়ের রাষ্ট্রমন্ত্রী ছিলেন। সম্প্রতি আরও একটি বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। বলেছেন, মুসলিমদের সাহায্য করবেন না স্থানীয় বিজেপি পুরসদস্যরা।

এদিকে তার এই মন্তব্যের প্রেক্ষিতে বিরোধী কংগ্রেসের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে দেশে সম্প্রীতির বাতাবরণ নষ্ট করতেই বিজেপি নেতারা এ ধরনের মন্তব্য করছেন। কর্নাটক প্রদেশ কংগ্রেসের সভাপতি দীনেশ গুণ্ডু রাও মন্তব্য করেন 'বিজেপির ধ্যান-ধারণার এটাই প্রতিফলন। এটাই তাদের বিশ্বাস। আর নিজেদের লক্ষ্যপূরণে তারা হত্যা বা হিংসার মতো যে কোনো পথ গ্রহণ করতে পারে।'

সূত্র : এই সময়

এমএমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।