ভারতে সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রমাণ চায় পাকিস্তান


প্রকাশিত: ১১:১০ এএম, ০৬ আগস্ট ২০১৫

ভারতে সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে পাকিস্তানি কোনো নাগরিক জড়িত থাকলে তার যথাযথ প্রমাণ দাবি করেছে পাকিস্তান। বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ দাবি জানানো হয়েছে।

বুধবার সকালে জম্মু-কাশ্মীরের শ্রীনগরের সামরোলি এলাকা অতিক্রমের সময় বিএসএফের একটি বহরে হামলা চালায় দুই জঙ্গি। এ সময় দুপক্ষের সংঘর্ষে দুই বিএসএফ সদস্য নিহত হন।

ভারতীয় সীমান্তরক্ষীদের (বিএসএফ) পাল্টা গুলিতে এক জঙ্গিও মারা যায়। পরে ভারতীয় বাহিনী উসমান ফয়সাল নামে এক জঙ্গিকে আটক করে। এবং ফয়সাল পাকিস্তানের নাগরিক বলে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়।

এর পর বৃহস্পতিবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে এ দাবি জানানো হলো। বিবৃতিতে ভারতের দাবিকে ভিত্তিহীন উল্লেখ করে এ ধরনের অভিযোগ আনা থেকে ভারতকে বিরত থাকারও আহ্বান জানানো হয়েছে।

দিল্লিতে চলতি মাসেই ভারত-পাকিস্তান জাতীয় নিরাপত্তা নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। এর আগে কাশ্মীরে জঙ্গি হামলা এবং পাকিস্তানি সন্ত্রাসী আটকের এ ঘটনা পাকিস্তানকে কিছুটা চাপে ফেলতে পারে বলে নিরাপত্তা বিশ্লেষকদের ধারণা।

এসআইএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।