প্রশাসনের অবহেলার কারণে শিশু নির্যাতন বাড়ছে


প্রকাশিত: ১০:৫৫ এএম, ০৬ আগস্ট ২০১৫

প্রশাসনের অবহেলার কারণে দেশের বিভিন্ন স্থানে শিশু নির্যাতন বাড়ছে বলে মন্তব্য করেছেন জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ ও জাসদ নেত্রী শিরীন আখতার এমপি। বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে একথা বলেন তিনি।


প্রশাসন সক্রিয় হলে এই নির্যাতন বন্ধ হবে এমনটি জানিয়ে তিনি শিশু শ্রমিক নির্যাতন ও হত্যা বন্ধের জন্য প্রশাসনকে আরো বেশি সক্রিয় ভূমিকা পালন ও সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

খুলনায় শিশু শ্রমিক রাকিব, সিলেটের রাজন ও দলিত শ্রমিক তুলসি দাসসহ দেশের বিভিন্ন স্থানে শ্রমজীবী শিশু, কিশোর-কিশোরীদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে শ্রমিক নিরাপত্তা ফোরামের উদ্যোগে এই মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

শ্রমিক নিরাপত্তা ফোরামের আহবায়ক ড. হামিদা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, মেসবাহ উদ্দিন আহমদ, রাজেকুজ্জামান রতন, আবুল হোসেন, কর্মজীবী নারীর পক্ষে রোকেয়া রফিক বেবী, সংগঠনের সদস্যসচিব ও বিলসের সহকারী নির্বাহী পরিচালক সৈয়দ সুলতান উদ্দীন আহমদ, অ্যাডভোকেট বরকত আলী ও সেকান্দর আলী মিনা।

বক্তারা খুলনায় শিশু শ্রমিক রাকিব, সিলেটের রাজন ও দলিত শ্রমিক তুলসি দাসসহ দেশের বিভিন্ন স্থানে শ্রমজীবী শিশু, কিশোর-কিশোরীদের হত্যা ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এসএইচএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।