শিশুদের পাশে মুশফিক


প্রকাশিত: ১০:৪৬ এএম, ০৬ আগস্ট ২০১৫

সারাদেশ ফুসে উঠেছে শিশু নির্যাতন প্রতিরোধে। সিলেটের রাজন থেকে খুলনার রাকিব, একের পর শিশু মৃত্যুতে প্রশ্নবিদ্ধ মানবতা। তবে সমাজে বিপরীত চিত্রও আছে। এই যেমন ঢাকার সুবিধাবঞ্চিত অনেক শিশু দারুন সময় কাটালো বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে। উপহার হিসাবে পেল খেলনা সামগ্রী।

শিশু হাসপাতাল এলাকায় এক্স ক্যাডেটস ফোরামের আয়োজনে থেকে মুশফিক তুললেন শিশু নির্যাতন প্রতিরোধের দাবী। ক্ষুব্ধ মুশফিক বললেন, গত কদিন ধরে পত্র-পত্রিকায় দেখছি, শিশু নির্যাতন অনেক বেড়ে গেছে। এটা খুবই অ্যালার্মিং, সবার জন্যই। এই শিশুরাই আগামী দিনের বাংলাদেশ। তাদের যদি এভাবে নির্যাতন করা হয়, সেটা দেশের ভবিষ্যতের জন্য ভালো নয়।

মুশফিক আরও বলেন, অসুস্থ শিশুদের দেখলাম, সামান্য একটা খেলনা পেয়েই যে পরিমাণে খুশি হয়েছে, এসব শিশুদের হত্যা করা তো দূরের কথা নির্যাতন করাটাই অনেক বড় অপরাধ।

শিশু নির্যাতন ও হত্যা বন্ধে আইনশৃঙ্খলাবাহিনীকে কঠোর হবার আহ্বান জানিয়ে মুশফিক বলেন, যারা শিশু হত্যা বা নির্যাতনের মতো জঘন্য কাজগুলো করছে, তাদের কঠোর শাস্তি হওয়া উচিত। আমি কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাই, এদের কঠিন শাস্তি নিশ্চিত করুন। আর আসুন সবাই মিলে সচেতন হই, প্রতিবাদ করি।

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।