নিঃসঙ্গতা কাটাবে চেয়ার


প্রকাশিত: ০৮:৩১ এএম, ০২ অক্টোবর ২০১৪

নিঃসঙ্গতা মানুষের জীবননাশ করতে পারে। নিঃসঙ্গ জীবন মানুষের কাছে দুর্বিষহ মনে হয়। মানুষের জীবনে এমনও নিঃসঙ্গতা আসে যখন একটি আলিঙ্গনই হতে পারে তার জন্য অনেক বড় পাওয়া।

ব্যস্ত এই পৃথিবীতে ইচ্ছা থাকলেও অনেকে নিঃসঙ্গতা কাটিয়ে উঠতে কোনো সঙ্গী পান না। পৃথিবীর উন্নত দেশগুলো তো বটেই অনেক উন্নয়নশীল দেশের মানুষও এখন এতটাই ব্যস্ত যে অন্যের কষ্ট দূর করার জন্য সামান্য সময়ও ব্যয় করতে পারেন না।

কিন্তু তাদের জন্য সুখবর নিয়ে এসছের জাপানি বিজ্ঞানীরা। নিঃসঙ্গতা দূর করতে জাপানে তৈরি হয়েছে বিশেষ ধরনের এক চেয়ার। ‘প্রশান্তি চেয়ার’ নামে পরিচিত এ চেয়ারে মিলবে কাক্ষিত আলিঙ্গনের স্বাদ।

এটি দেখতে চেয়ারের মতো হলেও শপিংমলে সাজিয়ে রাখা পুতুলের ন্যায় এর রয়েছে মুখমন্ডল ও হাত। এমনকি মাথায় একটি মানানসই টুপিও রয়েছে এতে। দেখলে প্রথমে মনেই হয় না যে এটি একটি চেয়ার। চেয়ারটি বয়স্কদের জন্য তৈরি হলেও সব বয়সীরাই এটি ব্যবহার করতে পারবেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।