মণিপুরে ভূমিধসে ৯ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৯ পিএম, ১১ জুলাই ২০১৮

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্যে ভূমিধসের ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। অতিরিক্ত বৃষ্টির কারণে তামেংলঙ জেলার তিন স্থানে ব্যাপক ধস নামে। নেইগাইলুয়াং, নিউ সালেম এবং রামগেইলং এলাকায় ভূমিধসের ঘটনায় নিহতদের মধ্যে অধিকাংশই শিশু।

নিউ সালেম এলাকার চার নম্বর ওয়ার্ডে একই পরিবাবের পাঁচ শিশু নিহত হয়েছে। ভূমিধসের সময় পরিবারের সকলেই ঘুমাচ্ছিল। হঠাৎ বাড়িতে ঢুকে পড়ে কাদা-পানি। মাটি চাপায় বেশ কয়েকজন শিশুর মৃত্যু হয়।

অন্যদিকে নেইগাইলুয়াংয়ের ২ নম্বর ওয়ার্ডে মৃত্যু হয়েছে একই পরিবারের মা ও ছেলের। ধসের ফলে ওই ওয়ার্ডের অনেক বাড়ি-ঘর ভেসে গেছে। বাকি দু’জনের মৃত্যু হয়েছে তামেংলঙয়ের রামগেইলংয়ের ৩ নম্বর ওয়ার্ডে।

তামেংলঙয়ের ডেপুটি কমিশনার রনবীর সিং জানিয়েছেন, জেলা পুলিশ ও জেলা প্রশাসন যৌথভাবে উদ্ধারকাজ চালাচ্ছে। তিন নম্বর ওয়ার্ডে যে দু’জনের মৃত্যু হয়েছে তাদের মরদেহ উদ্ধারের চেষ্টা চলছে। উদ্ধারকাজে স্থানীয় প্রশাসনকে সহায়তা করছে স্থানীয় লোকজন।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।