থাইল্যান্ডে গুহায় উদ্ধার অভিযানে ডুবুরি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ এএম, ০৬ জুলাই ২০১৮

থাইল্যান্ডে গুহায় আটকে পড়া ১২ কিশোর ফুটবলার এবং তাদের কোচকে উদ্ধারে পরিচালিত অভিযানের সময় এক ডুবুরি নিহত হয়েছেন। তিনি দেশটির নৌবাহিনীর সাবেক ডুবুরি ছিলেন। ওই কিশোরদের উদ্ধারে উদ্ধারকাজে স্বেচ্ছায় অংশ নিয়েছিলেন তিনি।

নিহত ওই ডুবুরির নাম সামান কুনান। বয়স ৩৮। কর্মকর্তারা জানিয়েছেন, তিনি থাম লুয়ান নামের ওই গুহায় আটকে পড়া কিশোর ফুটবলার এবং তাদের কোচকে অক্সিজেন সরবরাহ করার পর ফিরে আসার সময় জ্ঞান হারিয়ে ফেলেন। তার সহকর্মীরা অনেক চেষ্টা করেও তাকে বাঁচাতে পারেননি।

নৌবাহিনী থেকে চাকরি ছেড়ে দিয়েছিলেন সামান কুনান। কিন্তু কিশোর ফুটবলারদের দলটি গুহায় আটকা পড়লে তিনি উদ্ধার অভিযানে অংশ নিতে আবারও ফিরে আসেন।

চিয়াং রাইয়ের ডেপুটি গভর্নর পাসাকর্ন বুনয়ালাক সাংবাদিকদের জানিয়েছেন, স্বেচ্ছায় অভিযানে অংশ নেয়া নৌবাহিনীর সাবেক এক ডুবুরি বৃহস্পতিবার মধ্যরাত ২টার দিকে মারা গেছেন। তার কাজ ছিল অক্সিজেন সরবরাহ করা। কিন্তু তিনি আর ফিরে আসতে পারেননি।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।