পদত্যাগ করলেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান


প্রকাশিত: ০৪:৫৭ এএম, ০২ অক্টোবর ২০১৪

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার প্রধান জুলিয়া পিয়ারসন বুধবার পদত্যাগ করেছেন। তিনি দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীরও প্রধান ছিলেন। খবর বিবিসির।

সম্প্রতি প্রেসিডেন্ট ও হোয়াইট হাউসকে ঘিরে বেশ কয়েকটি নিরাপত্তাজনিত ত্রুটির ঘটনা ঘটায় পদত্যাগ করলেন তিনি। এর একদিন আগেই হোয়াইট হাউসের নিরাপত্তার বিষয়ে দেশটির কংগ্রেসে ক্ষুব্ধ সিনেটরদের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হন জুলিয়া।

যুক্তরাষ্ট্রের স্বরাষ্ট্র নিরাপত্তা বিভাগের প্রধান জেহ জনসন বলেন, ‘জুলিয়া পিয়ারসন আজ (বুধবার) যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থার পরিচালকের পদ থেকে পদত্যাগ পত্র দিয়েছেন। আমি সেটা গ্রহণ করেছি।’

তিনি বলেন, ‘গোয়েন্দা সংস্থা ও দেশের জন্য ৩০ বছর ধরে তিনি যে সেবা দিয়েছেন সে জন্য তাকে আমি শ্রদ্ধা জানাই।’ দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামাও জুলিয়ার কাজের মূল্যায়ন করে বক্তব্য দিয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের কার্যালয় ও বাসভবন হোয়াইট হাউসে ছুরি নিয়ে এক ব্যক্তির অনুপ্রবেশ এবং ওবামার সঙ্গে লিফটে এক অস্ত্রধারী ব্যক্তিকে ঢুকতে দেওয়ার ঘটনায় প্রেসিডেন্টের নিরাপত্তা রক্ষায় নিয়োজিত বাহিনী বেশ সমালোচনার মুখে পড়ে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।