সেনাবাহিনীর রসদ আইএস`র হাতে


প্রকাশিত: ০৪:৪১ এএম, ০২ অক্টোবর ২০১৪

বিমানচালকের ভুলে সেনাবাহিনীর সদস্যদের ত্রাণ ও গোলাবারুদ চলে গেছে তাদের শত্রুর হাতে! সম্প্রতি ইরাকে কয়েকজন সেনা বিমানচালক এ কাণ্ড ঘটিয়েছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে দ্য ইন্ডিপেন্ডেন্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, ইরাকি সেনা বিমানচালকরা সম্প্রতি সেনা সদস্যদের জন্য বিমানে করে ত্রাণ ও গোলা-বারুদ নিয়ে যান। কিন্তু ভুল করে তারা তা আইএস (ইসলামিক স্টেট) সদস্যদের দখল করা অঞ্চলে ফেলে আসেন।

ইরাকি নিরাপত্তা রক্ষাকারী বাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তা ও এক ব্রিগেডিয়ার জেনারেল এনবিসি টেলিভিশনকে জানান, পশ্চিমাঞ্চলীয় প্রদেশ সাগলাওয়াহ-এ ইরাকি সেনাদের সহায়তায় খাদ্য, পানি ও গোলা-বারুদ পাঠানো হয়। বিমানচালকরা ভুল করে তা আইএস নিয়ন্ত্রিত অঞ্চলে ফেলে আসেন।

ব্রিগেডিয়ার জেনারেল জানান, ইরাকি বিমানবাহিনীর অনেক বিমানচালকেরই পর্যাপ্ত অভিজ্ঞতা নেই। তাদের বেশিরভাগই তরুণ ও নতুন বলেও উল্লেখ করেন তিনি।

দেশটির সংসদ সদস্য ও নিরাপত্তা ও প্রতিরক্ষা কমিটির সদস্য হাকিম আল-জামিলি জানান, ওই রসদগুলো যুদ্ধরত সেনা সদস্যদের জন্য খুবই প্রয়োজন ছিল। সেখানে এক সপ্তাহের রসদ ছিল বলেও জানান তিনি।

জামিলি বলেন, ‘কিছু বিমানচালক রসদগুলো ইরাকি সেনাবাহিনীর নিয়ন্ত্রিত এলাকার পরিবর্তে আইএস নিয়ন্ত্রিত এলাকায় ফেলে এসেছে।’ ওই ব্রিগেডিয়ার জেনারেল ও জামিলি উভয়েই জানিয়েছেন, ওই ঘটনার তদন্ত করা হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।