নাইজেরিয়ায় জ্বালানি ট্যাংকারে আগুন : নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২৯ জুন ২০১৮

নাইজেরিয়ার বৃহত্তম শহর লাগোসে একটি জ্বালানি ট্যাংকারে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে নয়জন নিহত হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকাল সাড়ে পাঁচটার দিকে ওই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

একটি ব্যস্ত সড়ক দিয়ে যাওয়ার সময় জ্বালানী ট্যাংকারটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। নিয়ন্ত্রণ হারানোর পর অন্য গাড়ির সঙ্গে ট্যাংকারটির সংঘর্ষ লাগে। এতে ট্যাংকারটিতে আগুন ধরে যায়। আশে পাশের পাঁচটি বাসসহ ৫০টির বেশি যানবাহনে আগুন ধরে যায়।

আফ্রিকার সবচেয়ে বড় তেল উৎপাদনকারী দেশ নাইজেরিয়ায় জ্বালানী বিস্ফোরণের ঘটনা প্রায়ই ঘটে থাকে। রাস্তায় এবং গাড়িতে করে প্রেট্রোল সরবরাহ করার বিষয়টি সেখানে খুব ভালোভাবে রক্ষণাবেক্ষণ করা হয় না।

ফেডারেল রোড সেফটি কর্পোরেশনের এক প্রতিনিধি জানিয়েছেন, ট্যাংকারটি নিয়ন্ত্রণ হারানোর পর এর ভেতর থেকে জ্বালানি তেল রাস্তায় পড়তে শুরু করে। পরে এতে আগুন ধরে যায়। সে সময় রাস্তায় আরও অনেক যানবাহন ছিল। আগুন দ্রুত এক যানবাহন থেকে অন্যগুলোতে ছড়িয়ে পড়তে শুরু করে। এই দুর্ঘটনার কথা জানার পর শোক প্রকাশ করেছেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারি।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।