ওবামার লিফটে অস্ত্রধারী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৫১ এএম, ০১ অক্টোবর ২০১৪

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নিরাপত্তা নিয়ে যখন জোর আলোচনা হচ্ছে মার্কিন মুল্লুকে, তখনই এতে ঘি ঢেলে দিয়েছে নতুন একটি খবরে। ১৬ সেপ্টেম্বর আটলান্টায় রোগ নির্ণয় কেন্দ্র পরিদর্শনের সময় ওবামা সঙ্গে লিফট শেয়ার করেছিলেন অস্ত্রধারী এক বেসরকারি নিরাপত্তাকর্মী। হামলা চালানোর জন্য ওই নিরাপত্তাকর্মী এর আগে তিনবার অভিযুক্ত হয়েছিল।  
 
প্রেসিডেন্টের বাসভবন হোয়াইট হাউসের ভেতরে ছুরিসহ প্রবেশ করে ওমর গঞ্জালেস নামের সাবেক এক মার্কিন সেনা। তাকে আটকের পর গঞ্জালেসের গাড়ি থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।
 
এ খবর প্রকাশিত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্টের নিরাপত্তায় নিয়োজিত সিক্রেট সার্ভিসের কার্যক্রম ব্যাপক সমালোচনা করেছে দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ কংগ্রেস। আর তাতে ঘি ঢেলে দিয়েছে ওবামার লিফটে অস্ত্রসহ ওই বেসরকারি নিরাপত্তাকর্মীকে প্রবেশের অনুমতি দেওয়ার বিষয়টি। সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তবে এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি সংস্থাটি।
 
তবে স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ভিডিওতে ওবামার লিফটে অস্ত্রসহ তাকে দেখতে পেয়ে জেরা শুরু করে সিক্রেট সার্ভিস সদস্যরা। এরপর অবস্থা বেগতিক দেখে ওই নিরাপত্তাকর্মীর ওপর গুলি চালায় তারা। প্রেসিডেন্টের নিরাপত্তার ত্রুটি থাকার বিষয়টি স্বীকার করেছে সিক্রেট সার্ভিসের মহাপরিচালক।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।