সৌদি যুবরাজকে আল-কায়েদার হুঁশিয়ারি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০১ জুন ২০১৮

সংস্কারপন্থী সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ‘পাপপূর্ণ প্রকল্প’ বাস্তবায়ন করছে বলে অভিযোগ করে তাকে হুঁশিয়ারি দিয়েছে জঙ্গিগোষ্ঠী আল কায়েদার আরব উপসাগরীয় অঞ্চলের শাখা। যুবরাজকে দেয়া এই হুঁশিয়ারির একটি বুলেটিন শুক্রবার আল-কায়েদা তাদের নিজস্ব সংবাদমাধ্যমে প্রকাশ করেছে।

সিনেমা হল পুনঃপ্রতিষ্ঠা, নারীদের গাড়ি চালানোর অনুমতি দেয়াসহ সৌদি আরবের সামাজিক ও রাজনৈতিক সংস্কারে নেতৃত্ব দিচ্ছেন দেশটির এই যুবরাজ।

ইয়েমেনভিত্তিক আল-কায়েদা ইন দ্য এরাবিয়ান পেনিনসুলা (একিউএপি) তাদের সংবাদমাধ্যম মাসাদে ওই বুলেটিন প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্রভিত্তিক জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণ গ্রুপ সাইট ইনটেলিজেন্স আল-কায়েদার হুঁশিয়ারির ওই খবর দিয়েছে।

আল-কায়েদা বলছে, ‘বিন সালমানের নতুন যুগের মাধ্যমে মসজিদকে সিনেমা থিয়েটার বানানো হচ্ছে। তিনি ইমামদের বদলে পূর্ব-পশ্চিমের নাস্তিক ও সেক্যুলার লেখকদের দিয়ে বইয়ে পরিবর্তন আনছেন এবং ব্যাপক দুর্নীতি ও নৈতিক অবক্ষয়ের দরজা খুলে দিয়েছেন।’

ইয়েমেনের জটিল যুদ্ধে জড়িয়ে আছে একিউএপি; যেখানে সৌদি নেতৃত্বাধীন সামরিক একটি জোট হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়ছে।

সূত্র : মিডল ইস্ট আই।

এসআইএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।