হারিরিকে আটকে রাখেনি সৌদি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:১৪ পিএম, ৩০ মে ২০১৮

লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরিকে সৌদি আরব আটকে রেখেছে এমন অভিযোগ করেছিলেন ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাঁক্রো। কিন্তু তার সেই অভিযোগ অস্বীকার করে মঙ্গলবার সৌদির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, গত নভেম্বর থেকে সাদ হারিরিকে সৌদি বন্দী করে রেখেছে এমন অভিযোগ সত্যি নয়। তাকে আটকে রাখা হয়নি। খবর সৌদি প্রেস এজেন্সি।

এক বিবৃতিতে সৌদির পররাষ্ট্র বিষয়ক মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, বিএফএম টিভিকে দেয়া এক সাক্ষাতকারে ফ্রান্সের প্রেসিডেন্ট যা বলেছেন তা ঠিক নয়। লেবাননের প্রেসিডেন্ট হারিরিকে সৌদি আরব আটকে রাখেনি।

মন্ত্রণালয়ের তরফ থেকে জানানো হয়েছে, সৌদি আরব প্রধানমন্ত্রী হারিরির পাশে আছে। যে কোন মূল্যে লেবাননের নিরাপত্তা ও স্থিতিশীলতা নিশ্চিতে সমর্থন দিয়ে যাবে তারা।

ওই বিবৃতিতে বলা হয়েছে, সব ধরনের প্রমান এটাই নিশ্চিত করে যে, লেবাননের অস্থিতিশীলতার জন্য দায়ী ইরান। একই সঙ্গে ইরান হুতি বিদ্রোহী এবং সন্ত্রাসী মিলিশিয়াদের অস্ত্র এবং ক্ষেপণাস্ত্র দিয়ে সমর্থন দিচ্ছে। এসব সন্ত্রাসী গোষ্ঠী সৌদির বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।