কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটে লঞ্চ-স্পিডবোট চলাচল বন্ধ


প্রকাশিত: ০৩:২৪ পিএম, ৩০ জুলাই ২০১৫

ঘূর্ণিঝড় `কোমেন`র প্রভাবে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের সকল লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেয়া হয়েছে।
বৃহস্পতিবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এ সিদ্ধান্ত নেয়।

সকাল থেকে নৌরুটে চলাচলরত লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় বিপাকে পড়েছে ঢাকাগামী সাধারণ যাত্রীরা। এছাড়াও মাঝ পদ্মায় নাব্যতা সংকট থাকায় ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাট এলাকায় আটকে আছে পারাপারের অপেক্ষায় থাকা পণ্যবাহী পরিবহন।

এদিকে লঞ্চ স্পিডবোট ও ট্রলার বন্ধ থাকলেও ফেরি চলাচল করছে বলে বিআইডব্লিউটিএর কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিঞা জানিয়েছেন। ফেরিগুলোতে পরিবহনের পরিবর্তে যাত্রীদের পার করা হচ্ছে।

বিআইডব্লিউটিএর কাওড়াকান্দি ঘাটের পরিবহন পরিদর্শক এবিএস মাহমুদ জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় এলাকায় ৭নং বিপদ সংকেত এবং নদী বন্দর এলাকায় ৩নং সর্তক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর। আর এ কারণেই সকাল দশটার থেকে আমার কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটের সকল লঞ্চ, স্পিডবোট, ট্রলারসহ ছোট নৌযান চলাচল বন্ধ রেখেছি।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, সকাল দশটার পর থেকে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে ফেরি চলছে এবং যাত্রীদের ফেরিতে পার হতে বলা হচ্ছে। ঘূর্ণিঝড়ের প্রভাব না কমলে নৌ চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

এ কে এম নাসিরুল হক/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।