আবদুল কালামের দাফন সম্পন্ন


প্রকাশিত: ১০:০৩ এএম, ৩০ জুলাই ২০১৫

পরমাণু বিজ্ঞানী ও ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবদুল কালামের দাফন জন্মস্থান তামিলনাড়ুর রামেশ্বরে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কিংবদন্তি এই বিজ্ঞানীর দাফন পূর্ণাঙ্গ সামরিক মর্যাদায় সম্পন্ন হয়। খবর এনডিটিভির।

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীসহ বিভিন্ন রাজনৈতিক নেতা তাকে শেষ শ্রদ্ধা জানাতে রামেশ্বরে উপস্থিত ছিলেন। এছাড়া হাজার হাজার মানুষ কিংবদন্তী এই বিজ্ঞানীকে শ্রদ্ধা জানাতে রামেশ্বরের পাই কারুম্বু মাঠে জমায়েত হয়।

দেশের বিভিন্নস্থান থেকে হাজার হাজার মানুষ সাবেক রাষ্ট্রপতিকে শেষ শ্রদ্ধা জানাতে রামেশ্বরে একত্রিত হয়। তাঁকে এক নজর দেখার জন্য দেশের বিভিন্ন এলাকা থেকে আসা এসব মানুষকে বুধবার রাতে রামেশ্বরের বিভিন্ন রাস্তায় রাত কাটাতে দেখা গেছে।

উল্লেখ্য, সোমবার ৮৪বছর বয়সী আবদুল কালাম শিলংয়ের বি-স্কুলে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট এর ছাত্রদের উদ্দেশে বক্তৃতা দেয়ার সময় হঠাৎ পড়ে যান। তাৎক্ষণিক তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়ার পর রাত পৌনে ৮টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। কিংবদন্তী এই বিজ্ঞানীর মৃত্যুতে ভারতে রাষ্ট্রীয়ভাবে সাতদিনের শোক পালন করা হচ্ছে।

শেষ শ্রদ্ধায় আবদুল কালাম

# শেষ শ্রদ্ধায় আবদুল কালাম

এসঅাইএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।